fbpx

রমজানে অসহায় প্রাণীর জন্য আর্জি জানালেন জয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। প্রাণীপ্রেমী হিসেবেও তার আলাদা সুনাম রয়েছে। বিভিন্ন সময় প্রাণীদের প্রতি জয়ার ভালোবাসা দেখা যায় সামাজিকমাধ্যমেও।

করোনা মহামারির সময়ে তিনি নিজে রান্না করে ঢাকার রাস্তায় থাকা অসহায় কুকুরদের খাইয়েছেন। পশুপ্রেমের জন্য ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননাও পেয়েছেন এই অভিনেত্রী।

মঙ্গলবার (১২ মার্চ) শুরু হয়েছে মুসলমানদের পবিত্র মাস রমজান। রমজান মাসে দিনের বেলায় দোকান-রেস্তোরাঁগুলোর বড় অংশ বন্ধ থাকে। এতে অসহায় অবস্থায় পড়ে অবলা প্রাণী কুকুর। কারণ সারা দিন পথে পথে ঘুরে মানুষের দেওয়া খাবার খেয়েই বাঁচে কুকুরেরা। যেহেতু রমজানে মানুষ দিনের বেলা খাবার খায় না, ফলে কুকুরদেরও খাদ্য সংকট দেখা দেয়। এবার বিষয়টি নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন জয়া আহসান।

সবার প্রতি আর্জি জানিয়ে এই অভিনেত্রী ফেসবুকে লেখেন, আমাদের দেওয়া কেক, বিস্কুটেই রাস্তার বেশিরভাগ কুকুরের পেট ভরে। কিন্তু রমজান মাসে সেটাও তাদের কপালে জোটে না। তারা তো আর আমাদের মতো রোজা রাখে না। তাই সামান্য খাবারের জন্য সারাদিন এদিক-সেদিক ঘুরে বেড়ায়। চলুন রমজানে আমরা রাস্তার এই অসহায় প্রাণীদের কথা একটু চিন্তা করি। আমাদের ঘরের বাইরে তাদের জন্য কিছু খাবার রেখে দেই।

নিজের বাসাতেও তিনি একাধিক পোষ্য পালন করেন। তাদের সাথে মিষ্টি মুহূর্তের অনেক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন জয়া।

Advertisement
Share.

Leave A Reply