fbpx

রাজধানীতে আইসিটি ক্লাবের যাত্রা শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রযুক্তি সংগঠনগুলোর সম্মিলিত প্রথম ক্লাব আইসিটি ক্লাব লিমিটেড এর যাত্রা শুরু হয়েছে। বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে আইসিটি পরিবারের শতাধিক পেশাজীবি সদস্যদের অংশগ্রহণে ক্লাবটি যাত্রা শুরু করে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরে সোনারতরী টাওয়ারে কেক ও ফিতা কেটে আইসিটি ক্লাব লিমিটেডের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, কাজের ফাঁকে তথ্যপ্রযুক্তি কর্মীদের বিশ্রাম, শারীরিক কসরত ও মানসিক বিশ্রামের প্রয়োজন। আইসিটি ক্লাব লিমিটেড এই খাতের সঙ্গে সম্পৃক্ত জনশক্তির শান্তি নিকেতন হিসেবে কাজ করবে। তথ‌্য প্রযু‌ক্তি খা‌তের সকল‌কে এক‌টি প্লাটফ‌র্মে নি‌য়ে আসার ল‌ক্ষ্যে আইসিটি ক্লাব দে‌শের সকল হাইটেক পা‌র্কে ছ‌ড়ি‌য়ে দেয়া হবে।

পারস্পারিক সম্পর্ক বাড়াতে ভূমিকা রাখার কথা বলে তিনি আরও বলেন, কর্মময় জীবনে আনন্দময়তা, ক্লাবটির সৃজনশীলতার মাধ্যমে নেতৃত্ব গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করবে। সিলিকন ভ্যালির মতো একদিন কফির টেবিলে বসেই আইসিটি পেশাজীবিরা কোটি ডলারের সমঝোতা করবেন আইসিটি ক্লাবে। ক্লাবে তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়াতে আমার সহযোগিতা চলমান থাকবে।

শুভেচ্ছা বক্তব্যে আইসিটি ক্লাবের সভাপতি মোজাম্মেল বাবু বলেন, আমরা প্রযুক্তির দাস হবো না বরং প্রযুক্তির উপর আমাদের কতৃত্ব থাকবে। তাই নিত্যনতুন পরিকল্পনাকে কাজে লাগিয়ে তথ্যপ্রযুক্তি খাতে দেশের সমৃদ্ধি বাড়াতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

উদ্বোধন অনুষ্ঠানে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, আইসিটি ক্লাব এই খাতে সংশ্লিষ্ট পেশাজীবিদের জন্য একটি অনন্য উদ্যোগ। ছোট পরিসরে শুরু করলেও এই ক্লাব নিয়ে আমাদের বৃহৎ পরিকল্পনা রয়েছে। প্রতিমন্ত্রীর পরামর্শে ক্লাবে গেমিং জোন এবং সাইবার কর্ণার দ্রুত স্থাপন করা হবে।

অনুষ্ঠানে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, বাক্য  সভাপতি ওয়াহিদ শরীফ, ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার ও আইএসপিএবি মহাসচিব ইমদাদুল হক এবং আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব বিকর্ণ কুমার ঘোষ ও সৈয়দ মুজিবুল হক বক্তব্য রাখেন। আইসিটি খাতের পেশাজীবি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি বেসরকারি শীর্ষ কর্মকর্তা এবং সংবাদকর্মীরা উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply