fbpx

রাজধানীর যেসব কেন্দ্রে দেওয়া হচ্ছে শিশুদের করোনা টিকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে চলছে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া কার্যক্রম। ১২ সিটি করপোরেশনে ১৮৬টি এবং রাজধানীর ১৫ বিদ্যালয়ে সকাল ৯টা থেকে এই কর্মসূচি চলছে। এ ধাপে স্বাস্থ্য মন্ত্রণালয় ২ লাখ ২০ হাজার শিশুকে করোনা টিকা দেবে।

এর আগে গত ১১ আগস্ট ১৬ শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে টিকা দেওয়া হয়। পরে তাদের পর্যবেক্ষণে রাখা হয়। তবে তাদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, প্রাথমিকভাবে দেশের ১২ সিটি করপোরেশনে স্কুল ও কমিউনিটি পর্যায়ে শিশুদের টিকাদান শুরু হবে। প্রতিদিন ১ হাজার ৮৬০টি টিকাদান দল কাজ করবে। পরবর্তী সময়ে জেলা, উপজেলা ও পৌরসভাগুলোর স্কুল ও কমিউনিটি পর্যায়ে এ কার্যক্রম শুরু হবে।

এই ধাপে ৩০ লাখ ডোজ টিকা দেশে এসেছে। প্রথম ডোজ নেওয়ার পর একই কেন্দ্রে ৮ সপ্তাহ পর দ্বিতীয় জোজ দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল একটি অনুষ্ঠানে বলেন, শিশুদের টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। প্রথমে সিটি করপোরেশন পর্যায়ে হলেও পরে গ্রাম পর্যায়ে দেওয়া হবে। যারা আগে নিবন্ধন করেছে, তাদের আগে দেওয়া হবে।

রাজধানীর যেসব কেন্দ্রে টিকা দেওয়া হবে
আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরা গার্লস হাই স্কুল, পল্লবী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেনপাড়া পর্বতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমতলী স্টাফ ওয়েলফেয়ার বিদ্যালয়, মহাখালী আব্দুল হামিদ দর্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজি ইউসুফ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বটমলি হোম বালিকা বিদ্যালয়, কুর্মিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণখান সরকারি প্রাথমিক বিদ্যালয়, সায়েদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডুমনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নীলক্ষেত সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গভবন সরকারি প্রাথমিক বিদ্যালয়, খিলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিমপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুরিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং করাতিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

Advertisement
Share.

Leave A Reply