fbpx

রাবিতে ১৩৭ নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিদায়ী উপাচার্য এম আবদুস সোবহানের শেষ কর্মদিবসে এডহক ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত ১৩৭ জন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের যোগদান স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ শনিবার (৮ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সব দপ্তরে বিজ্ঞপ্তির অনুলিপি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের ৬ মে স্বাক্ষরিত পত্রের মাধ্যমে জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ে গত ৫ মে দেওয়া অ্যাডহক ভিত্তিতে নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে এবং এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে কোনো ধরনের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ‌এসব নিয়োগপত্রের যোগদান এবং এর সাথে সংশ্লিষ্ট সব কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করা হয়েছে।

এদিকে, বিদায়ী উপাচার্য আবদুস সোবহান তদন্ত কমিটির কাছে তার বক্তব্যের পর দাবি করেছেন, তিনি যে নিয়োগ দিয়েছেন তা যৌক্তিক এবং নিয়োগপ্রাপ্তদের চাকরিতে যোগদান স্থগিত করার কোনো কারণ নেই। আর ছাত্রলীগ নেতা-কর্মীদের নিয়োগ দেওয়ার বিষয়ে তিনি বলেছেন, ‘আমি এই নিয়োগ মানবিক কারণে দিয়েছি।‘

এর আগে, অধ্যাপক এম আবদুস সোবহান বেলা তিনটায় উপাচার্য দপ্তরে আসেন। তদন্ত কমিটির সদস্যরা আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন। বিকেল পৌনে চারটায় কমিটির কাছে বক্তব্য দিয়ে বেরিয়ে আসেন বিদায়ী উপাচার্য এবং সাংবাদিকদের সাথে কথা বলেন।

Advertisement
Share.

Leave A Reply