fbpx

`রায় না হওয়া পর্যন্ত জামায়াতকে দোষী বলা যাবে না’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যতক্ষণ পর্যন্ত বিচারে সাব্যস্ত না হয়, জামায়াতকে দোষী বলা যাবে না বলে মন্তব্য করেছন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, যুদ্ধাপরাধে জামায়াতের বিচার করার জন্য আইন সংশোধন করা হচ্ছে। সংশোধনের জন্য আইনটি কিছুদিনের মধ্যে কেবিনেটে যাবে। যুদ্ধাপরাধে তাদের বিচার করার জন্য যথেষ্ট তথ্যউপাত্ত আছে। কিন্তু বিচারের পরই বলা যাবে তারা দোষী কিনা।

আজ রোববার (১১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে ল রিপোর্টার্স ফোরামের আয়োজনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

১০ বছর পরে জামায়াতের মাঠে নামা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, সমাবেশের অনুমতি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাদের প্রশ্ন করলেই ভালো হয়, তারা কী বিবেচনায় জামায়াতকে অনুমতি দিয়েছে।

বেগম খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না এবং সুস্থ হলে তাকে বাকি সাজা খাটতে হবে বলেও জানিয়েছেন আনিসুল হক। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন অসুস্থ, তাই তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়া হয়েছে। যেহেতু তিনি দণ্ডপ্রাপ্ত তাই তার দেশের বাইরে যাওয়ার সুযোগ নেই। সুস্থ হলে তাকে বাকি সাজা খাটতে হবে।

সংবিধান অনুযায়ী খালেদা জিয়ার নির্বাচন করারও সুযোগ নেই বলে জানান আইনমন্ত্রী। পাশাপাশি সাজাপ্রাপ্ত হওয়ায় নির্বাচনে অংশ নিতে পারবেন না তারেক রহমানও।

Advertisement
Share.

Leave A Reply