fbpx

রাষ্ট্রদূতদের সীমা লঙ্ঘন না করার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগমুহূর্তে বিদেশি কূটনীতিকদের বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য ও সীমা লঙ্ঘন না করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, নির্বাচন নিয়ে কূটনীতিকদের দৌড়ঝাঁপ ভালোভাবে নিচ্ছে না বাংলাদেশ।

 

 

আজ বুধবার (৮ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

 

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তাদের শুধু কালচারাল স্পেস দেয়া হয়েছে। তবে ভবিষ্যতে বাংলাদেশের সিদ্ধান্ত বাংলাদেশই নেবে। কোনো রাষ্ট্রদূত যেন সীমা লঙ্ঘন না করেন সে আহ্বান জানাচ্ছি।

 

 

তিনি বলেন, জেনেভায় জাতিসংঘের মানবাধিকার কমিশনের শুনানিতে অধিকারের কোন তথ্য-উপাত্ত গ্রহণ করবে না বাংলাদেশ। অন্যদের তথ্যকে স্বাগত জানাবে ঢাকা।

 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে টাইম ম্যাগাজিনের প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘ম্যাগাজিনের প্রতিবেদনের ইতিবাচক অংশই গুরুত্ব দেবে ঢাকা। তবে প্রতিবেদনে কিছু অসত্য তথ্যও রয়েছে।’

 

আগামী ১২ নভেম্বর ১৫ সদস্যের প্রতিনিধি দল যাচ্ছে জেনেভায় জাতিসংঘের মানবাধিকার কমিশনের শুনানীতে। সেখানে মানবাধিকার বিষয়ে বাংলাদেশে কার্যক্রম স্থগিত করা এনজিও অধিকারের কোনো তথ্য-উপাত্ত সরকার গ্রহণ করবে না বলেও জানান প্রতিমন্ত্রী। 
এছাড়া বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত পিটার হাসের বিরুদ্ধে ওয়াশিংটনে কোনো আপত্তিপত্র পাঠায়নি বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। 
Advertisement
Share.

Leave A Reply