fbpx

রাস্তায় বসে দায়িত্ব নিলেন ব্রাহ্মণবাড়িয়ার মেয়র!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয়টি ব্যবহারযোগ্য নয়, তাই রাস্তায় বসেই দায়িত্ব গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। হেফাজতে ইসলামের কর্মীরা এই পৌরসভাসহ ব্রাহ্মণাবড়িয়া শহরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অফিসে ভাংচুর চালায়। আর তাতেই ব্যবহারের অনুপযোগী হয়ে পরে পৌরসভা কার্যালয়টি। 

৮ই এপ্রিল বৃহস্পতিবার সকালে পৌরসভা ভবনের সামনের আঙিনায় শপথ নেন ২৮শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে নির্বাচিত মেয়র নায়ার কবির ও ওয়ার্ড কাউন্সিলররা।

এসময় দ্বিতীয়বারের মতো নির্বাচিত মেয়র নায়ার কবির বলেন, ‘হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের ভাঙচুর-অগ্নিসংযোগের কারণে পৌরভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সবকিছু পুড়িয়ে দেওয়া হয়েছে। তাই বাধ্য হয়ে খোলা আকাশের নিচে রাস্তায় বসে মেয়রের দায়িত্ব নিতে হয়েছে।‘

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নবনির্বাচিত মেয়র নায়ার কবির আরো জানান, ‘বর্তমান পরিস্থিতিতে পৌর নাগরিকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সেজন্য আমি দুঃখ প্রকাশ করছি। দ্রুত সময়ের মধ্যে নাগরিকসেবা চালুর চেষ্টা চলছে। সবার সহযোগিতা না পেলে ধ্বংস্তূপে পরিণত পৌরসভার সেবা চালু করা সম্ভব হবে না।‘

উল্লেখ্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধীতা করে ২৬শে থেকে ২৮শে মার্চ সারাদেশে বিক্ষোভ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

ব্রাহ্মণবাড়িয়া শহরের পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর করে। একই সাথে কিছু স্থাপনায় আগুন ধরিয়ে দেয়।

Advertisement
Share.

Leave A Reply