fbpx

রায়হান হত্যা মামলায় পুলিশসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিলেটে পুলিশ ফাঁড়িতে এক যুবক রায়হান আহমদকে হত্যার ৭ মাস পর মামলাটির চার্জশিট আদালতে দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বুধবার (৫ এপ্রিল) বেলা ১১টায় বন্দরবাজার ফাঁড়ির তৎকালীন ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াসহ ৬ জনকে আসামি করে আদালতে এ চার্জশিট দাখিল করা হয়। পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদ-উজ-জামান বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার জানান, আদালতে জমা দেওয়া চার্জশিটে পাঁচ পুলিশ সদস্য ও এক সাংবাদিককে অভিযুক্ত করা হয়েছে। পরবর্তীতে মামলার তদন্ত কার্যক্রম ও আসামীদের বিষয়ে পিবিআই সিলেট অফিসে প্রেস ব্রিফিংয়ে জানানো হবে।

তিনি আরও জানান, যেহেতু আলোচিত এ মামলার আসামি পুলিশ সদস্য, তাই একটি নির্ভুল ও গ্রহণযোগ্য চার্জশিট তৈরি করতে কিছুটা সময় লেগেছে। সাময়িকভাবে বরখাস্ত ৫ পুলিশ সদস্যকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারকৃতরা সবাই কারাগারে থাকলেও ওই ঘটনার সিসিটিভি ফুটেজ গায়েবকারী কথিত সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান এখনো পলাতক রয়েছেন।

উল্লেখ্য, সিলেটের আখালিয়ার বাসিন্দা রায়হান আহমেদকে গত বছরের ১০ অক্টোবর গভীর রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ধরে নিয়ে গিয়ে নির্যাতন করেন ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ অন্যান্য পুলিশ সদস্যরা। পরে সেখান থেকে আহত অবস্থায় রায়হানকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

রায়হানের মৃত্যুর পরদিন তার স্ত্রী তান্নী বাদী হয়ে কোতোয়ালি থানায় অভিযুক্ত এসআই আকবরসহ ছয়জনের বিরুদ্ধে পুলিশ হেফাজতে মৃত্যু আইনে মামলা করেন।

Advertisement
Share.

Leave A Reply