fbpx

রেলপথে মৃত্যুর মিছিল মেনে নেয়া যায় না: জিএম কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের রেলক্রসিং যেন মরণ ফাঁদ। সারাবিশ্বে রেলপথে যাতায়াত নিরাপদ হিসেবে বিবেচিত হলেও বাংলাদেশে যেন আতংকের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। পঞ্চাশ বছরে দেশের রেলপথ নিরাপদ হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

শনিবার  এক বিবৃতিতে জি এম কাদের বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, দেশের প্রায় ৮২ ভাগ রেলক্রসিং অরক্ষিত। এই সকল অরক্ষিত রেলক্রসিংয়ে নেই পাহারাদার ও কোন প্রতিবন্ধক। আবার ১৮ ভাগ রেলক্রসিংয়ে পাহারাদার ও প্রতিবন্ধক থাকলেও সেখানেও অবহেলার অন্ত নেই। তাই প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা, প্রতিবছর প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের। রেল বিভাগের অবহেলা ও অব্যবস্থাপনা দেখার যেনো কেউ নেই। প্রতিটি দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলেও, তদন্ত প্রতিবেদন জানতে পারে না দেশের মানুষ। দুর্ঘটনা রোধে সরকার কী ব্যবস্থা নিচ্ছে তাও জানতে পারে না কেউ।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, রেলপথে মৃত্যুর মিছিল মেনে নেয়া যায় না। আধুনিক যুগে রেলপথের দুর্ঘটনাগুলো প্রমাণ করে আমরা কতটা পিছিয়ে আছি। দেশের রেলপথ নিরাপদ করতে এখনই প্রয়োজনীয় উদ্যোগ নেয়া জরুরি হয়ে পড়েছে।

Advertisement
Share.

Leave A Reply