fbpx

রোজিনা ইসলামের জামিন শুনানির আদেশ পেছাল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদনের শুনানির আদেশ আগামী রবিবার (২৩ মে) ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২০ মে) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাকিম বাকী বিল্লার আদালত জামিন আবেদনের শুনানির এ আদেশ দেন।

এরআগে শুনানি শেষ হওয়ার পর আদালত জানিয়েছিলেন, নথিপত্র পর্যালোচনা করে দ্রুততম সময়ের মধ্যে পরে জামিন শুনানির আদেশ দেওয়া হবে।

জানা গেছে, রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ শুনানিতে জামিনের বিরোধিতা করে বলেন, ‘আসামির কাছ থেকে আলামত উদ্ধার করা হয়েছে, তাই তাকে জামিন দেওয়া ঠিক হবে না।’

অপরদিকে, রোজিনার আইনজীবী এহসানুল হক সমাজি বলেন, ‘এজাহারে সে রকম কোনো আলামতের বর্ণনা নেই। যে আলামতের কথা বলা হচ্ছে, তা পরে ম্যানিপুলেট করা।’

আইনজীবী এহসানুল আরও বলেন, ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনে যে মামলা করা হয়েছে, তা ব্রিটিশ আমলের আইন। যা বাংলাদেশে খুব কম ব্যবহার করা হয়েছে। এমনকি, সাংবাদিকদের বিরুদ্ধে এ আইন ব্যবহারের তেমন কোনো নজির নেই। সাধারণত ভারতে গুপ্তচরবৃত্তির অভিযোগে এ আইন ব্যবহার করতে দেখা গেছে।

এ সময় আইনজীবী আশফ উল আলম, প্রশান্ত কর্মকার, আমিনুল গণি টিটোসহ আরও বেশ ক’জন আইনজীবী রোজিনার পক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন।

উল্লেখ, সাংবাদিক রোজিনা ইসলাম গত সোমবার পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সেখানে করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি অনুমতি ছাড়া তোলার অভিযোগে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে পাঁচ ঘণ্টা আটকে রাখেন। পরে স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করে। তার বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব সিব্বির আহমেদ ওসমানী লিখিত অভিযোগ দায়ের করেন। পরের দিন মঙ্গলবার (১৮ মে) রোজিনার রিমান্ড আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মদ জসিম।

Advertisement
Share.

Leave A Reply