fbpx

লকডাউনের প্রথম দিনে প্রায় ৫০ হাজার টাকা জরিমানা ডিএনসিসির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বাস্থ্যবিধি না মানা, লকডাউনের বিধি-নিষেধ না মানা, অযথা ঘর থেকে বের হওয়াসহ চলাচলে নিষেধাজ্ঞা বিষয়ক বিভিন্ন অপরাধে সর্বমোট ৪৯ হাজার ৬ শত টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

১৪ এপ্রিল বুধবার ডিএনসিসির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করে ডিএনসিসির মোবাইল কোর্ট।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসির বিভিন্ন এলাকায় করোনাভাইরাস তথা কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন, স্বাস্থ্য বিধিসহ চলাচলে নিষেধাজ্ঞা আরোপজনিত কর্মকাণ্ড পালন নিশ্চিত করণার্থে মোবাইল কোর্ট পরিচালনা করে সর্বমোট ৪৯ হাজার ৬ শত টাকা জরিমানা আদায় করা হয় বলে জানায় উত্তর সিটি।

মোবাইল কোর্টের মাধ্যমে ডিএনসিসি এলাকার ১ নং জোনে ৮টি মামলায় ২২০০ টাকা, ২ নং জোনে ৭ টি মামলায় ১৫০০ টাকা, ৩ নং জোনে ৬ টি মামলায় ১৫৬০০ টাকা, ৪ নং জোনে ৮ টি মামলায় ৩৪০০ টাকা, ৫নং জোনে ৭ টি মামলায় ৮৯০০ টাকা, ৬নং জোনে ৭ টি মামলায় ৬৫০০ টাকা, ৭নং জোনে ৩ টি মামলায় ৪০০০ টাকা, ৮ নং জোনে ৭ টি মামলায় ৭৫০০ টাকা জরিমানা করা হয়। আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ৪৯ হাজার ৬ শত টাকা।

এসময় সকল কাঁচা বাজার উন্মুক্ত জায়গায় রেখে সকলকে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি ক্রয়-বিক্রয় এবং জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হলে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply