fbpx

লকডাউনে ব্যাংক খোলার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লকডাউনের মধ্যেও বিশেষ প্রয়োজনে সীমিত আকারে ব্যাংক খোলার নতুন নির্দেশনা আসছে।

লকডাউনে ব্যাংক খোলার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগের

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) মন্ত্রি পরিষদ বিভাগ থেকে বিশেষ প্রয়োজনে ব্যাংক খোলা রাখার বিষয়ে চিঠি পাঠানো হয় কেন্দ্রীয় ব্যাংকের কাছে। সেই চিঠির প্রেক্ষিতেই কেন্দ্রীয় ব্যাংক লকডাউনের মধ্যে আগামী ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

এর আগে গতকাল সোমবার কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী এক সপ্তাহের এই লকডাউনের মধ্যে বন্দর এলাকার ব্যাংক শাখা ছাড়া সকল ব্যাংক বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। সে নির্দেশনার পরই আজ সকাল থেকে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন অঞ্চলের ব্যাংকগুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

এদিকে, ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্তের কারণে গ্রাহকদের সুবিধার্থে ব্যাংকগুলোর এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত উত্তোলনের ব্যবস্থা করে দেয় কেন্দ্রীয় ব্যাংক। যেখানে বর্তমানে বেশির ভাগ ব্যাংকের কার্ড দিয়ে সর্বোচ্চ ৫০ হাজার বা তার চেয়ে কিছু বেশি নগদ অর্থ উত্তোলনের নিয়ম ছিল।

কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সূত্র অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে কী করে ব্যাংকিং সেবা চালু রাখা যায়, তা নিয়ে কাজ চলছে এখন। এছাড়া, অনলাইন ব্যাংকিং, ইন্টারনেট ও মোবাইল ব্যাংকিং চালু রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply