fbpx

লকডাউন আছে প্রধান সড়কে, নেই মহল্লা ও গলিতে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে চলমান লকডাউন বা কঠোর বিধি-নিষেধের আজ তৃতীয় দিন। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় (১ জুলাই) থেকে শুরু হওয়া এই কঠোর বিধিনিষেধে মাঠে রয়েছে র‍্যাব, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা। এ কারণে প্রধান সড়কে যান চলাচল এবং লোক সমাগম কম হলেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে পাড়া মহল্লায় দেখা গেছে স্বাভাবিক জনজীবন।

৩ জুলাই (শনিবার) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এসব চিত্র।

লকডাউন আছে প্রধান সড়কে, নেই মহল্লা ও গলিতে

ছবি: বিবিএস বাংলা

বিবিএস বাংলা ঘুরে দেখেছে রাজধানীর বিভিন্ন এলাকা। গত দুদিনের মতো আজ  কিন্তু প্রধান সড়কগুলো বেশ ফাঁকা ছিল।
তবে গত দুই দিনের তুলনায় কিছুটা মানুষের আনাগোনা বেড়েছে মহল্লা ও গলিতে। সেইসঙ্গে কিছু প্রাইভেট যানবাহন, ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ ছাড়া অন্য যানবাহন চলতে দেখে যায়নি সড়কে। এছাড়া কিছু অফিস খোলা থাকায় প্রতিষ্ঠানের কর্মীদের অফিসের গাড়ি অথবা রিকশায় চলাচল করতে দেখা গেছে।

রাজধানীর খিলগাঁও রেলগেট, মোহম্মদপুর জেনেভা ক্যাম্প, মিরপুর পল্লবী এলাকাগুলোতে গলির ভিতরে লোক সমাগম বেশি দেখা গেছে। এছাড়া এলাকার অলিগলিতে দোকানপাট গত দুই দিনের তুলনায় একটু বেশি খোলা দেখা গেছে।

লকডাউন আছে প্রধান সড়কে, নেই মহল্লা ও গলিতে

ছবি: বিবিএস বাংলা

এদিকে কঠোর বিধিনিষেধে কারণ ছাড়া ঘরের বাইরে বের হওয়ায়, গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ২১৩ জনকে ২ লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আটক করা হয়েছে ৩২০ জনকে। এর আগের দিন আটক করা হয় ৫৫০ জনকে। বিধিনিষেধ অমান্য করায় শনিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত শুধু তেজগাঁও বিভাগেই আটক করা হয়েছে ৪৭ জনকে।

Advertisement
Share.

Leave A Reply