fbpx

সরকারি মেডিকেলে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আজ শনিবার (২২ মে) শুরু হয়েছে। আগামী ৭ জুন পর্যন্ত চলবে এ ভর্তি প্রক্রিয়া।

দেশে সর্বাত্মক লকডাউন ও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ভর্তির সময়সীমা আরও এক সপ্তাহ বাড়িয়ে দেয়।

করোনা সংক্রমণের মধ্যেই অনুষ্ঠিত হয় ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা। ফল প্রকাশের পর গত ২৫ এপ্রিল ভর্তি ও ক্লাস শুরুর তারিখ নির্ধারণ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। যেখানে ২২ মে শুরু হয়ে ৩১ মে পর্যন্ত এমবিএস কোর্সে ভর্তি কার্যক্রম চলার কথা ছিল। তবে পরিস্থিতি বিবেচনায় এক সপ্তাহ বাড়ানো হয় ভর্তির সময়। তবে এটি শুধু বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য।বিদেশি শিক্ষার্থী ও বেসরকারি মেডিকেলে ভর্তির সময়সীমা বাড়ানো ব্যাপারে কোনো সিদ্ধান্ত দেয়নি মন্ত্রণালয়।

২ এপ্রিল সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আসন ফাঁকা থাকা সাপেক্ষে তাঁদের মধ্যে প্রথম ৪ হাজার ৩৫০ জন উত্তীর্ণ পরীক্ষার্থীকে ৩৭টি সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য নির্বাচন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Advertisement
Share.

Leave A Reply