fbpx

শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরিকল্পনা সরকারের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনা টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার (১৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

সচিব জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী সুবিধাজনক পরিস্থিতি দেখে যত দ্রুত সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে তার আগে বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের করোনা টিকা দিয়ে দিতে হবে।

তিনি আরও জানান, সরকারের নির্দেশ মতোই কলেজ ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর সংস্কার প্রক্রিয়া চলছে। যার মধ্যে ৪০টির সংস্কার কাজ শুরুও হয়েছে।

উল্লেখ্য, সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ের মধ্যে শুধুমাত্র অনলাইন শিক্ষা কার্যক্রমই অব্যাহত থাকবে।

বেসরকারি একটি গবেষণার তথ্য অনুযায়ী ক’দিন আগে জানা গেছে, করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশে প্রাথমিকের ১৯ শতাংশ এবং মাধ্যমিকের ২৫ শতাংশ শিক্ষার্থী এখন শিক্ষা ঝুঁকিতে রয়েছে। আর তাই এই পরিস্থিতিতে সরকার শিক্ষার্থীদের টিকা দেওয়ার এই পরিকল্পনা হাতে নিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply