fbpx

শিক্ষা উপমন্ত্রী নওফেলকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ডিআরইউ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা যে হেনস্তা করেছেন, তার আংশিক ভিডিও ও সাথে আপত্তিকর বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। ফলে বর্তমান কার্যনির্বাহী কমিটি দায়িত্বে থাকা সত্ত্বেও তিনি ডিআরইউতে প্রবেশ করতে পারবেন না।

বৃহস্পতিবার সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেপ্তারের ঘটনায় ডিআরইউ প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে এমন ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

তিনি বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রীকে গণমাধ্যমের শত্রু হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার বিষয়ে প্রয়াস অব্যাহত থাকবে। যদিও স্বাস্থ্যমন্ত্রী নিজেই নিজেকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করেছেন।‘

এসময় ডিআরইউর অন্যান্য সদস্য ও নেতারা শুধু রোজিনার মুক্তি নয়, মামলা প্রত্যাহারের পাশাপাশি তাঁকে নির্যাতনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন। একইসঙ্গে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করার পাশাপাশি আন্দোলন বেগবান করতে সাংবাদিকদের সব সংগঠন নিয়ে একটি মোর্চা গঠন করে সমন্বিত কর্মসূচির তাগিদ দেন অনেকে।

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শুক্রবার সকাল ১০টায় ডিআরইউ প্রাঙ্গণে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ সমাবেশ করা হবে। রোজিনার মুক্তির আগ পর্যন্ত কোনোভাবেই আন্দোলন থামবে না বলেও জানায় ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী।

Advertisement
Share.

Leave A Reply