fbpx

শুক্রবারের বিনোদন; আবারও বড় পর্দায় হাওয়া ও পরাণ    

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুক্রবার মানেই ছুটির আমেজ, যান্ত্রিক শহরের মানুষ ছুটির দিনটি বেছে নেন রিফ্রেশমেন্টের দিন হিসেবে। আমাদের এই আয়োজন তাদের জন্যই, যারা শুক্রবারে সিনেপ্লেক্স বা বড় পর্দায় দেখতে চান সিনেমা বা যেতে চান মঞ্চনাটক বা ছবির প্রদশর্নী দেখতে। চলুন জেনে নেওয়া যাক এক এক করে কী থাকছে ১০ মার্চ অর্থাৎ শুক্রবার।

শুক্রবার মুক্তি পাচ্ছে সরকারি অনুদানের সিনেমা ‘একটি না বলা গল্প’। বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের গল্পে সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা পঙ্গজ পালিত। মুক্তিযুদ্ধ–পরবর্তী সময়ে নানা ধরনের কর্মকাণ্ড উঠে এসেছে এই সিনেমায়। ৩৩ বছর পর ঘটনাটি আবার সামনে এনেছেন সাংবাদিক ও সাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী। ছবিতে স্বৈরাচারবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ সন্তানকে সামনে রেখে মুক্তিযোদ্ধার স্মৃতিসূত্রে উঠে আসে ১৯৭১। এতে অভিনয় করেছেন রওনক হাসান, রুনা খানসহ অনেকে। সিনেমাটি দেখতে পাবেন সনি এবং বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে।

গত সপ্তাহে মুক্তি পাওয়া সিনেমা ‘জেকে ১৯৭১’ এই সপ্তাহেও দেখেতে পাবেন স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ারে। সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা ফাখরুল আরেফীন খান। যুদ্ধ চলাকালীন শরণার্থীশিবিরে থাকা শিশুদের জন্য নিজের জীবন বাজি রাখা ফরাসি যুবক জ্যঁ ক্যুয়েরকে নিয়ে সিনেমা। শরণার্থীদের জন্য চিকিৎসাসামগ্রীর জোগান দিতে আস্ত এক বিমান ছিনতাই করেন জ্যঁ ক্যুয়ের। এমনি একটি সত্য ঘটনা উঠে এসেছে এই সিনেমায়।

এছাড়াও স্টার সিনেপ্লেক্সে থাকছে হলিউড সিনেমা ‘ক্রিড ত্রি’, ‘শোর্ড আর্ট অনলাই’, ‘হোয়্যাটস লাভ’। তাছাড়া স্টার  সিনেপ্লেক্সে আগে থেকেই চলছে হলিউড সিনেমা ‘এভাটার’ ও ‘এন্টম্যান’। দর্শকের কথা মাথায় রেখে স্টার সিনেপ্লেক্স আবারও পরাণ ও হাওয়ার শো চালু করছে শুক্রবার থেকে।

মুক্তিযুদ্ধ জাদুঘরে শুক্রবার সন্ধ্যা ৭ টায় মঞ্চস্থ হতে যাচ্ছে নাটক ও ডান্স পারফরম্যান্স ‘জে সুইচ ফ্রেডারিক ডগলাস’ পারফর্ম করবেন ফ্রান্সের পারফর্মার মদিবো কোনাতে।

এদিন শিল্পকলার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হবে নাটক ‘কোর্ট মার্শাল’। নাটকটি নির্দেশনা দিয়েছেন এস এম সোলায়মান।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর আয়োজনে ১০ মার্চ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে বিকাল ৪ থেকে শুরু হতে যাচ্ছে সত্যেন সেন গণসঙ্গীত উৎসব ও জাতীয় গণসঙ্গীত প্রতিযোগীতা। চলবে ১২ মার্চ পর্যন্ত। ঢু মেরে আসতে পারেন সেখানেও

শুক্রবার আপনি বাউল গান শুনতে চাইলে যেতে পারেন গুলশান লেক পার্কে। বিকাল ৫ টায় সেখানে অনুষ্ঠিত হবে আরিফ বাউলের গানের অনুষ্ঠান।

তো, শুক্রবার ছুটির আমেজে আপনার সময় কাটুক শিল্পের সাথেই।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/736806107976528

Advertisement
Share.

Leave A Reply