fbpx

শেখ হাসিনা ও শেখ রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়া উপজেলার আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানাকে রেখে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান স্বাক্ষরিত এক চিঠিতে সোমবার রাতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

শেখ হাসিনাকে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সদস্য করা হয়েছে। আর শেখ রেহানা এবারও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর তৃতীয় সদস্য করা হয়।

সোমবার রাতে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান এক সংবাদ সম্মেলনে বলেন, ‘২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সেদিন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক হিসেবে মো. বাবুল শেখের নাম ঘোষণা করেন। এরপর মহামারীর কারণে এতদিন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হয়নি। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পরামর্শে ৭৩ সদস্য পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে।’

কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে আছেন বঙ্গবন্ধুর চাচাতো ভাই শেখ কবির হোসেন।

উপদেষ্টা পরিষদের বাকি সদস্যরা হলেন- স্থানীয় সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শেখ রেহানা, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, শেখ ফজলুর রহমান মারুফ, আবদুল হামিদ শেখ, মোল্যা মো. নুরুন্নবী, টিজি মোস্তফা, বাবু মন্মথনাথ পোদ্দার, শহিদুল ইসলাম মোল্যা, ওবায়দুর রহমান গিরু মোল্যা, অ্যাডভোকেট জানে আলম, খীরোদ চন্দ্র দত্ত, বেলায়েত হোসেন মোল্যা।

আর পূর্ণাঙ্গ কমিটিতে সহ সভাপতি হিসেবে আছেন মো. ইলিয়াস সরদার, মো. সোলায়মান বিশ্বাস, মুন্সী এমদাদুল হক, শেখ শুকুর আহমেদ, শেখ আলী আহমেদ, শৈলেন্দ্রনাথ বাইন, গাজী গোলাম মোস্তফা, শেখ তোজাম্মেল হক টুটুল, শেখ জাহাঙ্গির হোসেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন শেখ জিয়াউল বশির টুটুল, মো. এমদাদুল হক বিশ্বাস ও শৈলেন্দ্রনাথ মণ্ডল।

সাংগঠনিক সম্পাদক গাজী মাছুদুল হক, আ. ছামাদ বিশ্বাস, বিএম তৌফিক ইসলাম এবং কোষাধ্যক্ষ পদে  আছেন খালিদ হোসেন জমাদ্দার।

এছাড়া আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার মাহমুদ হাসান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক গাউসুল আজম সিকদার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মাদ খালিদ সিকদার, তথ্য ও গবেষণা সম্পাদক পদ পেয়েছেন কিরণ চন্দ্র হিরা।

অন্যদিকে দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারিক, ধর্ম বিষয়ক সম্পাদক মো. জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী আশিকুর রহমান বশার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. পারভেজ রুমি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রমজান আলী মোল্যা, মহিলা বিষয়ক সম্পাদক দীপ্তি রানী ঘরামি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শেখ দেলোয়ার হোসেন দুলাল, যুব ও ক্রীড়া সম্পাদক মো. রেজাউল করিম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান সরদার, শ্রম সম্পাদক মো. এমদাদুল হক দুলু, সাংস্কৃতিক সম্পাদক মাহবুবুর রহমান মোল্যা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন অভিজিৎ সাহা।

আর সহ দপ্তর সম্পাদক কে এম সাজেদুর রহমান মন্টু এবং মো. নাজমুল হোসেন সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন সংসদ সদস্য শেখ সালাহউদ্দীন জুয়েল, শেখ নাদির হোসেন লিপু, মাহমুদ হাসান বাবুল, মো. মিলন মোল্যা, কবির আলম তালুকদার, মুন্সি শফিকুল ইসলাম বাদশা, সৈয়দ নজরুল ইসলাম, সুষেন সেন, মো. তৈয়াব শেখ, গোলাম মোস্তফা খান, আবু ছাইদ কুটি, শেখ সাইফুল ইসলাম, ইমাম হোসেন মোল্যা।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে আরও জায়গা পেয়েছেন রফিকুজ্জামান বাদল, মো. আবদুল হাকিম, মো. আবুল মুন্সি, শফি মাহমুদ, কাকা মিয়া শেখ, মো. গাউছ ফকির, মো. ফয়সাল শেখ, মো. পারভেজ রেজা, বিএম জাহিদুর রহমান, মো. সিদ্দিকুর রহমান শেখ, আইয়ুব আলী খান, মো. জাহিদ মোল্যা, মো. ফায়েক শেখ, জালাল উদ্দিন আহমেদ সরদার, শেখ রাজা আলী, সৈয়দ মুনছুর আহম্মেদ, শেখ মহিউদ্দীন, আফজাল শেখ, স্বপন শেখ, তাপস মণ্ডল ও মনিরুজ্জামান তালুকদার।

Advertisement
Share.

Leave A Reply