fbpx

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে সাউথ আফ্রিকার কাছে ১ রানে হারলো নেপাল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্বাসরুদ্ধকর এক ম্যাচে নেপালের বিপক্ষে হারতে হারতে শেষ মুহূর্তে বেঁচে গেলো সাউথ আফ্রিকা। জিতলো মাত্র ১ রানে।

শনিবার (১৫ জুন) সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে অ্যারোনেস ভেল ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার করা ১১৫ রানের জবাবে নেপাল ১১৪ রান তুলে ফেলেছিলো। শ্বাসরুদ্ধকর অবস্থায় শেষ পর্যন্ত মাত্র ১ রানে হারলো তারা।

টস জিতে বোলিংয়ে নেমে নেপালের শুরুটা হয়েছিলো দারুণ। কুইন্টন ডি কককে ফিরিয়ে দেন দীপেন্দ্র সিং আইরি। সে ধাক্কা সামলে নিয়েছিলো দক্ষিণ আফ্রিকা। ৬ রানরেট ধরে রেখে ৬৮ রান তুলে ফেলেছিলেন রিজা হেন্ডরিকস ও এইডান মার্করাম। রান অবশ্য হেন্ডরিকসই নিচ্ছিলেন। ১২তম ওভারে ১৫ রানে ফিরে যান মার্করাম। ৭ উইকেটে ১১৫ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে শেষ দুই ওভারে ১৬ রান দরকার ছিল নেপালের। তখনই ভর করে ভরপুর নাটকীয়তা। নেপালের বিপক্ষে ম্যাচে ১৮তম ওভারে তাবরাইজ শামসি এলেন বোলিংয়ে।  কিন্তু শামসির ওই ওভারটাই যেন বদলে দিল সমীকরণ। চার বলের ব্যবধানে একই ওভারে তুলে নিলেন নেপালের দুই ইনফর্ম ব্যাটার দীপেন্দ্র সিং আইরে আর আসিফ শেখের উইকেট। আইরে আউট হয়েছেন লেগস্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে। আর আসিফ শেখ আউট হন দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে।

এরপরেই মূলত কঠিন হয়ে পড়ে নেপালের জয়। ১৮ বলে ১৮ রানের সমীকরণ নেমে আসে ১২ বলে ১৬ রানে। নরকিয়ার করা ১৯তম ওভারে ফেরেন কুশাল মাল্লা। মাল্লাকে হারিয়ে সে ওভারে ৮ রান তুলতে পেরেছিল নেপাল। জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ৮ রান।

ওটনেইল বার্টমানের করা শেষ ওভারের প্রথম ৫ বল থেকে একটি চারসহ ৬ রান তুলতে পেরেছে নেপাল। জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ২ রান। দুর্ভাগ্য, গুলশান ঝা শেষ বলটি ব্যাটেই লাগাতে পারেননি। দৌড়ে রান নিয়ে ম্যাচটি টাই করার চেষ্টা করেছিলেন সোমপাল কামি ও ঝা। কিন্তু রান আউট হয়ে যান ঝা। আর এতেই ১ রানে হেরে গেল নেপাল।

Advertisement
Share.

Leave A Reply