fbpx

শ্রদ্ধা ও ভালোবাসায় গাজী মাজহারুল আনোয়ারকে শেষ বিদায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) বাদ জোহর এফডিসিতে অনুষ্ঠিত প্রথম জানাজায় অংশ নেন চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

সোমবার দুপুর সাড়ে বারোটায় গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ বিএফডিসিতে আনা হয়। এ সময় জানাজার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনে তার সহকর্মীরা শ্রদ্ধা জানান। এর আগে সকালে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে সর্বস্তরের মানুষ তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

বিএফডিসিতে জানাজা শেষে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নিয়ে যাওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে দ্বিতীয় জানাজা এবং বাদ আসর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয় তৃতীয় নামাজে জানাজা। এরপর গাজী মাজহারুল আনোয়ারকে বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করার কথা রয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে মারা যান দেশের কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

গাজী মাজহারুল আনোয়ার ১৯৬৪ সাল থেকে তৎকালীন রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন। তার রচিত গানের সংখ্যা ২০ হাজারেরও বেশি। গীতিকার হিসেবে ৬ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়াও ২০০২ সালে একুশে পদক, ১৯৭২ সালে রাষ্ট্রপতি স্বর্ণপদক, এস এম সুলতান স্মৃতি পদক, একাধিকবার বাচসাস পদকসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/1108126546790606

Advertisement
Share.

Leave A Reply