fbpx

সকলের ভোটাধিকার রক্ষা করার প্রত্যয় সিইসির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনেক ভোটারই ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি বলে দাবি করেছেন। এমন প্রেক্ষাপটে প্রত্যেকের ভোটাধিকার রক্ষা করার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার সকালে ভোটার দিবসের উদ্বোধনী র‍্যালি শেষে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি।

তিনি বলেন, কিছু সময়ের জন্য গণতন্ত্র ও ভোটাধিকার বিঘ্নিত হলেও ভবিষ্যতে তা সাদা পায়রার মতোই মুক্ত হবে। এটা কথার কথা বা ফাঁকা বুলি নয় বলেও আশ্বস্ত করেন তিনি।

সিইসি সাংবাদিকদের বলেন, ‘এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করব  ভোটাধিকার।’ এটা কথার কথা না; ফাঁকা বুলিও না। এটা আমাদের নির্বাচন কমিশনের অঙ্গীকার। আমরা এই অঙ্গীকার রক্ষা করব।’

পায়রাকে যেভাবে খাঁচা থেকে মুক্ত করে দিয়ে শান্তির বার্তা দেয়া হয়, ঠিক সেইভাবে আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলেও জানান তিনি।

চতুর্থবারের মতো দেশে জাতীয় ভোটার দিবস ‍উদযাপন করছে ইসি। সারা দেশেই এ লক্ষ্যে আয়োজন করা হয়েছে নানা কর্মসূচির।

বুধবার সকাল ৮টা ১০ মিনিটে ইসি আয়োজিত একটি র‍্যালি মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু হয়ে ৯টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হয়।

যেখানে অংশ নেন নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, আহসান হাবীব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান, ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ কমিশনের সব পর্যায়ের কর্মীরা। র‍্যালির শুরুতে পায়রা অবমুক্ত করেন সিইসি ও কমিশনাররা।

Advertisement
Share.

Leave A Reply