fbpx

সহজ ডটকমের ২ লাখ টাকা জরিমানা হাইকোর্টে স্থগিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রেল খাতের অব্যবস্থাপনার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মো.মহিউদ্দিন হাওলাদার রনির অভিযোগের ভিত্তিতে সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করেছিল জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

তবে সেই জরিমানা আদায় স্থগিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানার আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে বাণিজ্য সচিব, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

রবিবার (৩১ জুলাই) বিচারপতি মো. খসরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন তানজীব উল আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আইনজীবী তাপস কান্তি বল বলেন, “ওই দুই লাখ টাকা জরিমানার আদেশ স্থগিত করে আদেশ দিয়েছেন আদালত। আগামী ১৩তম কার্যদিবসে রুলের বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন রেখেছেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষে আমরা আগামী দুই সপ্তাহের মধ্যেই রুলের জবাব দেব।”

এর আগে মঙ্গলবার (২৬ জুলাই) সহজ ডট কমের পক্ষে তানজীব উল আলম এ রিট দায়ের করেন। রিটে বাণিজ্য সচিব, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

গত ৭ জুলাই থেকে রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে ছয় দফা দাবিতে আন্দোলন করেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। ২০ জুলাই রনির অভিযোগ নিয়ে শুনানি শেষে ভোক্তা অধিদপ্তরের কার্যালয়ে রেলের টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ‘তার (রনি) এ অভিযোগ এবং দৃঢ় আন্দোলন ভোক্তা অধিকারের ব্যাপারে সবার চোখ খুলে দিয়েছে। ভোক্তার হয়রানি দ্রুত নিরসন করতে হবে। রনি টিকিটের জন্য পেমেন্ট করেও টিকিট পায়নি। সে এর মধ্যে বসে না থেকে তাদের অফিসে গিয়েছে এবং সেখানে যাওয়ার পর সহজের কর্মকর্তা তাকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। তার বুক করা সিটই অন্য কারও কাছে বেশি দামে বিক্রি করা হয়েছে। একজন ভোক্তা হিসেবে তার অধিকার ক্ষুণ্ন করা হয়েছে।’

Advertisement
Share.

Leave A Reply