fbpx

সাংবাদিকদের সামনে কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপকের মোবাইল চুরি!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সংবাদ সম্মেলন চলাকালে ঘরভর্তি সাংবাদিকদের সামনে দুইটি মোবাইল ফোন ও মানিব্যাগ চুরি হয়েছে কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ারের।

শনিবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানী কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপকের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা যায়, তখন বিফ্রিং প্রায় শেষ পর্যায়ে ছিল। এমন সময় এক ব্যক্তি ব্যবস্থাপকের বাঁ পাশে এসে দাঁড়ান। ব্রিফিংয়ের একটি কাগজের ছবি তুলতে সাংবাদিকেরা ব্যবস্থাপকের টেবিল ঘিরে দাঁড়ান। এ সময় ব্যবস্থাপক দাঁড়িয়ে ওই কাগজের ছবি তোলায় সহযোগিতা করছিলেন। তখন ওই ব্যক্তি ব্যবস্থাপকের ডান পাশে এসে টেবিলে রাখা মানিব্যাগ ও মোবাইল ফোন নিয়ে রুম ছেড়ে যান। কিছুক্ষণ বাদে ব্যবস্থাপক তার মোবাইল ফোন ও মানিব্যাগ খুঁজে পাননি।

ওই রুমে থাকা একাধিক ক্যামেরা ও মোবাইল ভিডিও পর্যালোচনা করে দেখা যায়, স্টেশন ব্যবস্থাপক  চেয়ার থেকে ওঠার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তি দুটি মোবাইল ও মানিব্যাগ নিয়ে দ্রুত কেটে পড়েন। পরে তাকে স্টেশন চত্বরে খুঁজে পাওয়া যায়নি।

এ বিষয়ে কমলাপুর স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘এখানে অর্ধশতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন। দুদিক থেকেই প্রশ্ন করা হচ্ছিল। সাংবাদিকেরা আমার কাছে থাকা একটি কাগজের ছবি তুলছিলেন। এ সময় যে চুরি করেছে, ওই ব্যক্তি আমার পেছন দিয়ে এসে মোবাইল ও মানিব্যাগ নিয়ে দ্রুত রুম ত্যাগ করে। ঘটনাটি আমরা সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখেছি।’

তিনি আরও বলেন, প্রথমে ওই ব্যক্তির হাতে ওয়ালেট ছিল। এরপর মূল গেট থেকে বের হওয়ার পর তিনি ওয়ালেট পাঞ্জাবির পকেটে ঢোকান। এরপর পুলিশ কন্ট্রোল বক্সের সামনে এগিয়ে এসে আবার ওয়ালেট পকেট থেকে বের করেন।

হারানো জিনিসপত্র প্রসঙ্গে মাসুদ সারওয়ার বলেন, ‘মানিব্যাগে ৪৫ হাজারের বেশি টাকা ছিল। দুটি  অ্যান্ড্রয়েড ফোন ছিল। এর মধ্যে একটি সরকারি ফোন ছিল। এ ঘটনায় একটি জিডি করা হয়েছে।’

এ ধরনের ঘটনা ঠেকাতে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের আরও সতর্ক থাকা ও প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করার তাগিদ দেন কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ারের।

Advertisement
Share.

Leave A Reply