fbpx

সাত জেলায় লকডাউন, গার্মেন্টসের বিষয়টি নেই প্রজ্ঞাপনে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
মহামারি করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ,গাজীপুরসহ ঢাকার আশপাশের সাত জেলায় দেওয়া হয়েছে লকডাউন। এসব এলাকায় লকডাউনের আওতায় সবকিছু বন্ধ থাকলেও পোশাক কারখানার বিষয়ে প্রজ্ঞাপনে কিছু বলা হয়নি। তাই এসব এলাকার রফতানিমুখী তৈরি পোশাক খাত চালু থাকবে বলে মনে করছেন পোশাক খাতের মালিকরা।
২১ জুন (সোমাবার) এ বিষয়ে বিজিএমই’র সভাপতি জানান, ‘আমরা আশা করেছিলাম  তৈরি পোশাক খাত লকডাউনের আওতার বাইরে থাকবে। তবে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা সার্কুলারে গার্মেন্টস কারখানা খোলা রাখার বিষয়টি না থাকায়, এ বিষয়ে সককারের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে সঠিক সিদ্ধান্ত পাব বলে মনে করছি।’
সোমবার ২১ জুন বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, করোনাভাইরাসের বিস্তার রোধে মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে দেশের ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। এই ৯ দিন এসব জেলা একরকম  ‘ব্লকড’ থাকবে।
প্রজ্ঞাপনে বলা হয়,  মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ। এসব জেলায় ৩০ জুন পর্যন্ত সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গণপরিবহন চলাচল করবে না। বাজার-শপিংমল বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি অফিসও বন্ধ থাকবে (জরুরি সরকারি অফিস ছাড়া)। এই লকডাউনের সময় কেবল আইনশৃঙ্খলা বাহিনীর পরিবহন এবং জরুরি পরিষেবায় নিয়োজিত পরিবহন চলাচল করতে পারবে।
Advertisement
Share.

Leave A Reply