fbpx

সায়েন্সল্যাবে তিন কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সায়েন্স ল্যাব এলাকায় ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। রোববার (৫ মার্চ) দুপুর ১টার দিকে সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার দুপুর ১টার দিকে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। বেলা আড়াইটার দিকে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অন্যদিকে সংঘর্ষের জেরে রাজধানীর গ্রিনরোড এলাকায় যান চলাচল বন্ধ করে দেয় ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে ফার্মগেট, নিউমার্কেটসহ আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীরা জানিয়েছে, আইডিয়াল কলেজের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। এ সময় সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরনের সংবাদ প্রকাশ করতে আসা সাংবাদিকরা শিক্ষার্থীদের ভিডিও করতে গেলে তারা গণমাধ্যম কর্মীদের ক্যামেরা কেড়ে নেয় এবং কয়েকজনকে অপমান অপদস্থ করে।

নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন শাহ বলেন, তিন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে কী নিয়ে প্রথমে ধাওয়া-পাল্টাধাওয়া এবং পরে সংঘর্ষ বেঁধেছে সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে আইডিয়াল স্কুলের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করে। ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সামনে এসে নামফলক খুলে নিয়ে যায়। ওই ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী ঢাকা কলেজের কয়েক শিক্ষার্থীকে মারধর করে। এরপর দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। আগের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরা আজ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Advertisement
Share.

Leave A Reply