fbpx

সায়েন্সল্যাব মোড় অবরোধ, আন্দোলন ঠেকাতে চলছে জরুরি বৈঠক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সাত কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, ক্যাম্পাস ও হল খুলে দেয়ার দাবিতে এবার রাজধানীর সায়েন্সল্যাব মোড়ও অবরোধ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এর আগে তারা নীলক্ষেত মোড় অবরোধ করে দিয়েছিল।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় অবরোধ করে রাখেন। বেলা বাড়ার সাথে সাথে তারা দুই দলে বিভক্ত হয়ে যান। দুপুর একটার দিকে তারা নীলক্ষেত থেকে ভাগ হয়ে সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নেন।

এই অবস্থায় বাড়তি নিরাপত্তা দিতে সায়েন্সল্যাব মোড়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান করছেন।

আন্দোলনে শিক্ষার্থীদের একটাই দাবি, চলমান পরীক্ষার উপর স্থগিতাদেশ তুলে দিয়ে তাদের পরীক্ষা নিতে হবে। কারণ, এরইমধ্যে শিক্ষার্থীরা সেশন জটে রয়েছেন। আর এখন এই পরীক্ষা স্থগিতের নির্দেশে আরো ভয়াবহ সেশন জটে পড়তে যাচ্ছে বলে আশংকা প্রকাশ করেছেন তারা।

শিক্ষার্থীদের এই অবস্থানের কারণে সড়ক ও এর আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে শিক্ষার্থীরা সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নিলে ওই এলাকায়ও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে শিক্ষার্থীদের এই আন্দোলন ও দাবি নিয়ে জরুরি সভায় বসেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন। আজ সন্ধ্যা ৬টায় এই  সভা হওয়ার কথা থাকলেও আন্দোলনের কারণে দুপুরেই তা শুরু হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সাত কলেজের সমন্বয়কসহ কলেজের অধ্যক্ষরা ভার্চুয়ালি এই সভায় উপস্থিত আছেন।

Advertisement
Share.

Leave A Reply