fbpx

সিরাজগঞ্জে বজ্রপাতে ৯ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে ৯ জন কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ (৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকেলে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে আরও পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে।

বজ্রপাতে মারা গেছেন-উপজেলার শিপপুর গ্রামের শমসের আলী (৬৫), আফছার আলী (৬০), শাহীন মিয়া (৪৫), শিবপুর গ্রামের মোবাক্ষুর আলী (৫০), মোন্নাফ মিয়া (১৮), মাটিকোড়া গ্রামের শাহ আলম (৪০), আব্দুল কুদ্দুস (৬০), রত্না খাতুন (১৩) ও আউলিয়া (৭)।

এছাড়া আহত পাঁচজনকে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানায়, উল্লাপাড়ার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামে ধানখেতে কাজ করছিলেন কৃষি শ্রমিকেরা। হঠাৎ বৃষ্টি শুরু হয়। তারা পাশের একটা সেচযন্ত্রের ঘরে আশ্রয় নেন। এ সময় ওই ঘরেই বজ্রপাতে এক নারীসহ আটজনের মৃত্যু হয়। পরে মৃত্যু হয় আরও একজনের। খবর পেয়ে উল্লাপাড়ার ফায়ার সার্ভিসের কর্মীরা আহত ব্যক্তিদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, বজ্রপাতে মারা যাওয়া নয়জনের লাশ তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বজ্রপাতে মারা যাওয়া প্রতিটি পরিবারকে দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন।

Advertisement
Share.

Leave A Reply