fbpx

সীতাকুণ্ড বিস্ফোরণে নিহত ফায়ারম্যান রানার দাফন সম্পন্ন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুন নেভাতে গিয়ে প্রাণ হারান ফায়ার সার্ভিস কর্মী মো. রানা মিয়া। আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার নবগ্রাম জান্নাতুল বাকী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

শিবালয়ের ইউএনও জাহিদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

শিবালয় ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মনির হোসেন জানান, সকাল সাড়ে ৭টার দিকে রানার মরদেহ আসলে প্রথমে নবগ্রাম মাঠে রাখা হয়। সেখানে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

সীতাকুণ্ড বিস্ফোরণে নিহত ফায়ারম্যান রানার দাফন সম্পন্ন

ছবি: সংগৃহীত

রানা এলাকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নিতেন। এলাকার সবাই তাকে পছন্দ করতো, ভালোবাসতো। তার এই অকাল মৃত্যু গ্রামবাসী কিছুতেই মেনে নিতে পারছে না বলেও জানান মনির হোসেন।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর বিকট বিস্ফোরণ হয়। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা ৪১ জন ও আহত হয়েছেন দুইশ’র বেশি মানুষ।

শিবালয় ইউপি চেয়ারম্যান মো. আলাল উদ্দিন জানান, ফায়ারম্যান রানা মিয়াকে যথাযোগ্য মর্যাদায় দাফন করা হয়েছে।

রানার পরিবারকে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. শরীফুল ইসলাম।

এদিকে সন্তানকে হারিয়ে শোকে স্তব্ধ হয়ে আছেন রানার বাবা পান্নু মিয়া। তিনি বলেন, ‘রানাকে ‍ঋণ করে পড়াশোনা করিয়েছি। আমি এখন নিঃস্ব হয়ে গেলাম।‘

২০২০ সালে ফায়ার সার্ভিসে যোগ দেন রানা। সীতাকুণ্ডই ছিল তার প্রথম কর্মস্থল। তিনি সীতাকুণ্ডের কুমিরা ফায়ার স্টেশনে কর্মরত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply