fbpx

সীমান্তে আরও এক বাংলাদেশিকে হত্যা করল বিএসএফ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বেলবাড়ী এলাকায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে রবিউল ইসলাম নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল শনিবার (১ এপ্রিল) দিবাগত মধ্য রাতের ওই ঘটনায় আরো এক বাংলাদেশি আহত হয়েছেন।

নিহত রবিউল ইসলাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের চেনু মিয়ার ছেলে। বাম পায়ে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত শহিদুল ইসলামও (৩০) একই এলাকার হেদুল মিয়ার ছেলে।

রবিউলের মরদেহ লালমনিরহাট সদর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পাটগ্রাম থানা পুলিশ। অন্যদিকে আহত শহিদুল ইসলাম রংপুরের একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বিজিবি, পুলিশ, সীমান্ত সূত্র ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, জগতবেড় ইউনিয়নের ৮৬৪ নম্বর মেইনপিলারের শমসেরনগর বেলবাড়ীডাঙা এলাকায় ৫-৭ জন বাংলাদেশি চোরাকারবারি ভারতীয় গরু পারাপার করছিল। ওই সময় কোচবিহার মেখলিগঞ্জ ১৬৯ বিএসএফ ব্যাটেলিয়নের চুয়াঙারখাতা ক্যাম্পের টহলদল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই রবিউল ইসলাম নিহত ও শহিদুল ইসলাম বাম পায়ে গুলিবিদ্ধ হন। অন্য রাখালরা নিহত ও আহতদের নিয়ে পালিয়ে আসে।

সীমান্তে হতাহতের খবরটি নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক।

তিনি বলেন, শনিবার দিবাগত রাত ১২টার দিকে প্রচুর ঝড়-বৃষ্টির সময় বিএসএফের গুলিতে রবিউল ইসলাম নামে এক ব্যক্তি নিহত হন। অপর একজন আহত হন। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে লাশ লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে তিস্তা-২ বিজিবি-৬১ ব্যাটেলিয়নের পরিচালক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খানের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।

তবে ৬১ ব্যাটেলিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার বেলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএসএফের টহল দলের গুলিতে একজন নিহত ও একজন আহত হওয়ার খবর আমরা শুনেছি। তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

Advertisement
Share.

Leave A Reply