fbpx

সেইলর কুমিল্লা হাফ ম্যারাথন ২০২০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৫শে ডিসেম্বর অনুষ্ঠিত হলো সেইলর কুমিল্লা হাফ ম্যারাথন ২০২০। কুমিল্লার কোটবাড়িতে অনুষ্ঠিত হওয়া এই ম্যারাথনে সাড়া বাংলাদেশ থেকে ৩৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে।

‘মাদক মুক্ত দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা রানার্স এর আয়োজনে এই প্রতিযোগিতায় টাইটেল স্পন্সার ছিল ফ্যাশন ব্র্যান্ড সেইলর।

প্রতিজগিতাটি ২১ কিলোমিটার এবং ১০ কিলোমিটার বিভাগের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। যার মধ্যে ২১ কিলোমিটার বিভাগে ২৫০ জন এবং ১০ কিলোমিটার বিভাগে ১০০ জন প্রতিযোগী অংশ নেয়। প্রতিযোগিতায় নারী এবং পুরুষ দৌড়বিদদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ্য করা গিয়েছে।

লালমাই উদ্ভিদ উদ্যান এর সামনে থেকে শুরু করে প্রতিযোগীরা লালমাই পাহাড়ি এলাকার প্রায় ১০.৮ কিঃমিঃ রাস্তা দুই বার ঘুরে এসে হাফ ম্যারাথন সম্পূর্ণ করে। এর মধ্যে প্রায় ৩ কিঃমিঃ রাস্তা ছিল অফ রোড, যেখানে প্রতিযোগীরা গ্রাম ও পাহাড়ি এলাকার মাটির রাস্তায় দৌড় সম্পন্ন করে। অংশ গ্রহণকারীদের কাছে এই অফ রোড ম্যারাথন ছিল ভিন্ন এক অভিজ্ঞতা।

বিশিষ্ট ডাক্তার, পুষ্টিবিদ ও ফিটনেস স্পেশালিস্ট ডঃ জাহাঙ্গীর কবির বলেন, ‘এই ম্যারাথনে গ্রামের অফ রোডের প্রাকৃতিক পরিবেশে অক্সিজেন সমৃদ্ধ বাতাস তিনি খুব ভাল উপভোগ করেছেন।’

সুপরিচিত দৌড়বিদ নৃপেন চৌধুরী ছিলেন এই ম্যারাথন সম্পন্নকারিদের একজন। তিনি বলেন, ‘সুস্থ থাকার জন্য প্রয়োজন যথাযথ খাদ্যাভ্যাস, শরীরচর্চা এবং চিন্তামুক্ত জীবন।’ ছোট বড় সবাইকে তিনি যত দ্রুত সম্ভব সুস্বাস্থ্যের দিকে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন।

ম্যারাথনে ২১ কিলোমিটার পুরুষ বিভাগে প্রথম হয়েছেন মো. আল আমিন। তিনি ১:২১:৪০ সময়ে ২১ কিলোমিটার অতিক্রম করেন। ২১ কিঃমিঃ পুরুষ বিভাগে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে মাহবুবুর রাহমান ও আশরাফুল আলম।

২১ কিঃমিঃ নারী বিভাগে প্রথম হয়েছেন নাসরিন বেগম। তিনি ২:১৩:৪৭ সময়ে ২১ কিঃমিঃ অতিক্রম করেন। ২১ কিঃমিঃ নারী বিভাগে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে দোলা বরুয়া ও মিথিলা পাউল মুন।

১০ কিঃমিঃ পুরুষ বিভাগে প্রথম হয়েছেন মোঃ ওয়াহাব খান। তিনি ০০:৪৬:৩৬ সময়ে ১০ কিঃমিঃ অতিক্রম করেন। ১০ কিঃমিঃ পুরুষ বিভাগে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে শাইখ জহিরুল ইসলাম ও মোঃ আব্দুল্লাহ।

১০ কিঃমিঃ নারী বিভাগে প্রথম হয়েছেন নারগিস জাহান ওয়াহাব। তিনি ০১:০৪:৩৯ সময়ে ১০ কিঃমিঃ অতিক্রম করেন। ১০ কিঃমিঃ পুরুষ বিভাগে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে মোভি সুত্রধর অনু ও শাহ্ তামান্না সিদ্দিকা।

সেইলর কুমিল্লা হাফ ম্যারাথনে অংশগ্রহণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়রনম্যান খেতাব জয়ী মোহাম্মদ শামসুজ্জামান আরাফাত, ফিটনেস স্পেশালিস্ট ডঃ জাহাঙ্গীর কবির, ৬৯ বছর বয়সী দৌড়বিদ নৃপেন চৌধুরী, ইপিলিওন গ্রুপের চিফ অপারেটিং অফিসার এ বি এম সাজেদুর রহমান, ইপিলিওন গ্রুপের মার্কেটিং এবং মার্চেন্ডাইজিং বিভাগের প্রধান মোহাম্মদ জুনায়েদ আহমেদ জুয়েল সহ উক্ত এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Advertisement
Share.

Leave A Reply