fbpx

সোমবার থেকে শুরু হচ্ছে ‘জাতীয় সবজি মেলা’  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী সোমবার (২৮ ফেব্রুয়ারি) থেকে ঢাকায় খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন (কেআবি) চত্বরে শুরু হচ্ছে ‘জাতীয় সবজি মেলা-২০২২’। তিন দিনব্যাপী এ মেলার এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘নিরাপদ  সবজি চাষ, স্বাস্থ্য পুষ্টি বারো মাস।’

জাতীয় সবজি মেলা সুষ্ঠুভাবে আয়োজনের জন্য বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেখানেই এ তথ্য জানানো হয়।

এসময় কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেন, সকলের জন্য নিরাপদ ও পুষ্টিসম্মত খাবার নিশ্চিত করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। সেলক্ষ্যে সরকার নিরলসভাবে কাজ করছে। নিরাপদ সবজির জন্য সরকারের উদ্যোগের পাশাপাশি কৃষক-উৎপাদক, ভোক্তা, পরিবহণকারী, প্রক্রিয়াজাতকারীসহ সংশ্লিষ্ট সকলের সচেতনতা প্রয়োজন। এ ধরনের মেলা জনসচেতনতা বৃদ্ধিতে সহায়ক হবে। কৃষিমন্ত্রী আগামী সোমবার বিকেলে জাতীয় সবজি মেলাটি উদ্বোধন করবেন।

সভায় জানানো হয়, সবজির পুষ্টিমান, উপকারিতা, উৎপাদন থেকে শুরু করে খাওয়া পর্যন্ত সবজি নিরাপদ রাখতে করণীয় ও সচেতনতা বৃদ্ধিতে এবার গুরুত্ব দেয়া হচ্ছে। মেলায় দেশে উৎপাদিত বিভিন্ন ধরণের সবজি ও সবজি উৎপাদন প্রযুক্তির প্রদর্শনী থাকবে।

১২টি সরকারি ও ৩৫টি বেসরকারি প্রতিষ্ঠানসহ মোট ৪৭টি প্রতিষ্ঠান সবজি মেলায় অংশগ্রহণ করবে। এছাড়া মেলায় থাকবে সবজি বিক্রি কর্ণার।মেলাটি সকলের জন্য উন্মুক্ত ও খোলা থাকবে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত।

উল্লেখ্য, বাংলাদেশ ১ কোটি ৯৭ লাখ মেট্রিক টন সবজি উৎপাদন করে এখন বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply