fbpx

সোমবার দুপুর থেকে ৫৫ টাকা কেজিতে চিনি বিক্রি করবে টিসিবি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমবার থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকায় ৫৫ টাকা কেজি দরে চিনি বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ফ্যামিলি কার্ডধারী ছাড়াও যেকোনো ক্রেতা টিসিবির এ চিনি কিনতে পারবেন।

রবিবার রাতে এক বিশেষ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছে টিসিবি।

বেশ কয়েক দিন ধরেই অস্থির চিনির বাজার। সরকার নির্ধারিত দরের চেয়ে কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে পণ্যটি। এছাড়া বেশিরভাগ বাজার থেকে উধাও হয়ে গেছে চিনি।

এমন পরিস্থিতিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চিনির খুচরা বাজার ও মিল পর্যায়ে অভিযান পরিচালনা করছে। চিনির বাজারে এমন সংকটকালে সাশ্রয়ী দামে চিনি বিক্রির ঘোষণা দিয়েছে টিসিবি।

টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ উদ্যোগে চিনি বিক্রি করা হবে। সোমবার দুপুর ১টা থেকে এ বিক্রি কার্যক্রম শুরু হবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত চলবে। কোন কোন এলাকায় বিক্রি হবে তা সোমবার সংস্থাটির ওয়েবসাইটের পাশাপাশি গণমাধ্যমেও জানিয়ে দেবে।

এদিকে চিনির দামে লাগাম টেনে ধরতে বাজার তদারকি করতে বলেছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক বলেছে, দেশে পর্যাপ্ত পরিমাণ চিনি আমদানি হয়েছে। কোনো ঘাটতি নেই। এ অবস্থায় দাম বাড়ার কোনো যুক্তি নেই।

রবিবার বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত বছরের তুলনায় চলতি বছরে চিনি আমদানিতে কোনো ঘাটতি নেই। শিগগির আরও এক লাখ টন চিনি আমদানি করা হচ্ছে। একটু তদারকি করলে চিনির বাজার স্বাভাবিক হবে বলে আমরা আশাবাদী।’

Advertisement
Share.

Leave A Reply