fbpx

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় সাংবাদিক হত্যা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে আত্মঘাতী বোমা হামলায় আলোচিত এক সাংবাদিককে হত্যা করা হয়েছে। তিনি জিহাদী গ্রুপ আল শাবারের কট্টর সমালোচক ছিলেন।

শনিবার (২০ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে শহরের ব্যস্ত একটি রেস্তোরাঁ থেকে তিনি বেরিয়ে যাওয়ার সময় এ আত্মঘাতি হামলা চালানো হয়। এ হামলায় আবদিয়াজিজ আফ্রিকা নামে পরিচিত সাংবাদিক আবদিয়াজিজ মোহাম্মদ গুলেদ নিহত হন।

এসময় আরও চারজন আহত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বার্তাসংস্থা রয়টার্সকে।

আবদিয়াজিজ রাষ্ট্রায়ত্ত রেডিও মোগাদিশুতে কাজ করতেন। তার নেওয়া বন্দি আল শাবাব সন্দেহভাজনদের সাক্ষাৎকারগুলোর জন্য তিনি ব্যাপক জনপ্রিয় ছিলেন।

তার চাচাতো ভাই আবদুল্লাহি নূর রয়টার্সকে বলেন, আবদিয়াজিজ রেস্তোরাঁ থেকে বের হওয়ার পরপরই এক আত্মঘাতী হামলাকারী তাকে হত্যা করেছে। হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

জানা যায়, হামলাকারী ব্যক্তিটি রেস্তোরাঁর কাছে একটি গাড়ির সামনে বোমার বিস্ফোরণ ঘটায়।

রেডিও মোগাদিশুর প্রতিবেদনে বলা হয়েছে, ওই রেস্তোরাঁয় আবদিয়াজিজের সাথে সোমালিয়ার জাতীয় টেলিভিশনের পরিচালক ও একজন গাড়িচালক ছিলেন। হামলায় তারাও আহত হয়েছেন বলে ওই টেলিভিশন স্টেশনটি এক টুইটে বলেছে।

এদিকে, জঙ্গিগোষ্ঠী আল শাবাব তাদের কট্টর সমালোচক এ সাংবাদিককে হত্যার দায় স্বীকার করেছে। সরকারকে উৎখাত করে দেশজুড়ে নিজেদের ধরনের কট্টর শরিয়া আইন চালু করতে চাওয়া এই গোষ্ঠীটি প্রায়ই বোমা হামলা চালিয়ে আসছে।

আল শাবাবের সামরিক অভিযানের মুখপাত্র আবিদিয়াসিস আবু মুসাব ফোনে রয়টার্সকে জানান, মুজাহিদিনরা অনেকদিন থেকেই আবদিয়াজিজকে হত্যার চেষ্টা করে আসছিল। সে ইসলামের বিরুদ্ধে অপরাধ করেছে। সে মুজাহিদিনদের হত্যার সাথে জড়িত ছিল।

Advertisement
Share.

Leave A Reply