fbpx

নারায়ণগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: ১৭ বছর পর ৪ আসামির মৃত্যুদণ্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নারায়ণগঞ্জের ফতুল্লায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় চার আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে মামলা থেকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন কামরুল হাসান, রবিউল, আলী আকবর ও শুক্কুর আলী। এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবিউলের মা ডলি বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এই মামলায় নাসরিন আক্তার নামে আরেক আসামিকে খালাস দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত রবিউল ও ডলি বেগম জামিনে মুক্তির পর পলাতক রয়েছেন। বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

বাদীপক্ষের আইনজীবী সাইদুল ইসলাম সুমন জানান, ২০০৫ সালের ২ মে ওই স্কুলছাত্রী লক্ষ্মীনগর গ্রামে স্বজনের বাড়িতে দাওয়াত খেতে যায়। এর পরদিন থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। ৪ মে লক্ষ্মীনগর গ্রামের একটি মাঠ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা করেন মেয়েটির বাবা।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশ প্রথমে ডলি বেগমকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করেন। তখন ডলি পুলিশকে জানান, ওই ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। একই সঙ্গে হত্যাকারীদের নাম পরিচয় জানান তিনি। রবিউল ওই কিশোরীকে ডেকে নিয়ে অন্য আসামিদের সহায়তায় এ ঘটনা ঘটান। ১৭ জনের সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

Advertisement
Share.

Leave A Reply