fbpx

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ চলছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের আগে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর কারণে স্থগিত হওয়া নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) আসনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এই নির্বাচনে সংসদ সদস্য পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন। এছাড়া স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচএম আখতারুল আলম ও মো. মেহেদী মাহমুদ রেজা।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১২৪ জন প্রিজাইডিং অফিসার ও ৭০৬ জন সহকারী প্রিজাইডিং অফিসারসহ মোট ১,৪১২ জন দায়িত্ব পালন করবেন।

পত্নীতলা উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভোটার সংখ্যা এক লাখ ৯৯ হাজার ১১৭ জন। তাদের মধ্যে পুরুষ সংখ্যা ৯৯ হাজার ২৭১ এবং নারী ৯৯ হাজার ৮৪৬ জন। ধামইরহাট উপজেলায় আট ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৫৭ হাজার ১৫ জন। তাদের মধ্যে পুরুষ ৭৮ হাজার ৩০১ জন, নারী ৭৮ হাজার ৭১৩ ও ট্রান্সজেন্ডার একজন।

উল্লেখ্য,  জাতীয় নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর নওগাঁ–২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম হঠাৎ মারা যান। এ ঘটনায় আসনটির নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)। জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরের দিন ৮ জানুয়ারি ভোট গ্রহণের নতুন তফসিল ঘোষণা করে ইসি।

Advertisement
Share.

Leave A Reply