fbpx

স্থায়ীসহ বিভিন্ন মেয়াদে ঢাবির ১১৪ শিক্ষার্থী বহিষ্কার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মাদক গ্রহণ, উচ্ছৃঙ্খল আচরণ, পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও উত্ত্যক্ত করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১৪ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

এদের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে হেনস্তা করায় একজনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিসিপ্লিনারি বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, “প্রত্যেকের বিরুদ্ধে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।”

পরীক্ষায় অসদুপায় অবলম্বন, পরীক্ষকের সঙ্গে দুর্ব্যবহার ও অনৈতিক অবস্থানের কারণে ১০৯ জনকে দুই থেকে চার বছর মেয়াদে, মাদক গ্রহণ করায় তিনজনকে দুই বছর মেয়াদে এবং চারুকলা অনুষদের এক কর্মচারীকে হত্যার হুমকি দেওয়ায় এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন মেয়াদে বহিষ্কৃতদের নাম-পরিচয় প্রকাশ করেনি। তবে স্থায়ী বহিষ্কৃত শিক্ষার্থীর নাম পরিচয় প্রকাশ করা হয়। ওই শিক্ষার্থী হলেন- সমাজকল্যাণ বিভাগের নাজমুল আলম ওরফে জিম।

গত বছরের ৩১ অক্টোবর গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে নাজমুল আলমের বিরুদ্ধে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে হেনস্তা করার অভিযোগ উঠে। এ ঘটনায় গত ৫ নভেম্বর তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, তার কারণ দর্শাতে তাকে নোটিশও দেওয়া হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply