fbpx

হইচই-এ প্রথমবার মেহজাবীন-অর্ষা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সমাজের ভিন্ন দুই স্তরের দুই নারী, দুজনের নামই সাবরিনা। এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে আমাদের সমাজের সকল নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে হইচই অরিজিনাল ওয়েব সিরিজ ‘সাবরিনা’ তে।

ঢাকায় এক সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছে হইচই কর্তৃপক্ষ।

মঙ্গলবার কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী, পরিচালক এবং সংশ্লিষ্ট সকলের উপস্থিতিতে সিরিজটির টিজার প্রকাশ করা হয়। নারীকেন্দ্রিক এই গল্পের টিজার রিলিজের জন্য ৮ মার্চ বিশ্ব নারী দিবসকে বেছে নেয়া হয়েছে। সিরিজটি বানিয়েছেন আশফাক নিপুণ।

এই সিরিজটির মাধ্যমে হইচই এর সাথে প্রথমবারের মত যুক্ত হলেন মেহজাবীন চৌধুরী এবং নাজিয়া হক অর্ষা। টিজার থেকেই একটি ভিন্নধর্মী গল্পের প্রতিশ্রুতি পাওয়া যায়। টিজারেই শুরুতে দুই সাবরিনাকে পর্দায় দেখা যায়। পরবর্তীতে এটি যে প্রকৃতপক্ষে আমাদের সমাজের প্রতিটি নারীর গল্প, সেটিই তুলে ধরা হয়।

সিরিজটিতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, হাসান মাসুদ, রুনা খান, ইয়াশ রোহান, ডা. এজাজ, ফারুক আহমেদ, মনির খান শিমুল, নাদের চৌধুরী এবং সৈয়দ জামান শাওন।

প্রসঙ্গত উল্লেখ্য, হইচই এর সিজন ফাইভের ঘোষণা অনুসারে তাদের স্লোগান ছিল – নতুন গল্প বলতে চাই। বাংলাদেশ, ভারত সহ আন্তর্জাতিক অঙ্গনে মহানগর সিরিজের বিপুল সাফল্যের পর হইচই এবং আশফাক নিপুণের একযোগে ওয়েব সিরিজের আদলে নতুন ধরনের গল্প বলার এটি দ্বিতীয় প্রয়াস।

নির্মাতা আশফাক নিপুণ জানান, ‌’আমার কাছে সব সময়েই সামাজিক প্রেক্ষাপটের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে এমন গল্প বলা খুব গুরত্বপূর্ণ। অনেকগুলো কারণে সাবরিনা আমার কাছে বিশেষ কিছু। প্রথমত, নারীকেন্দ্রিক একটি গল্প বলা যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়, কেন্দ্রীয় চরিত্রে শক্তিমান দুই অভিনয়শিল্পীকে পাওয়া আর হইচই এর সাথে আবারও কাজ করা তো আছেই। আমার বিশ্বাস দর্শক এর আগে হইচই এ আমার কাজগুলো যেভাবে সাদরে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না। দর্শক এবার সাবরিনাকে কীভাবে গ্রহণ করে তা দেখতে আমি মুখিয়ে আছি।’

সাবরিনা ওয়েব সিরিজ এবং এর মাধ্যমে হইচই এর সাথে প্রথমবার কাজ করা প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, ‘সাবরিনা আমাদের সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরেছে। এই সিরিজটি দর্শকদের কাছে পৌঁছে দেয়া প্রয়োজন। অভিনয়শিল্পী হিসেবে আমি সব সময়ই একজন নারীর অনুভুতিকে প্রাধান্য দেয় এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনাতে এমন একটি গল্প বলা হয়েছে যা শুধু একজন নারী নয় বরং আমাদের সমাজের সব নারীর গল্প। হইচই এবং আশফাক নিপুণকে ধন্যবাদ আমাকে এমন একটি চ্যালেঞ্জিং চরিত্রে ভাবার জন্য। হইচই এর সাথে এটি আমার প্রথম কাজ। এটি আমার জন্য একটি চমৎকার অভিজ্ঞতা ছিল। আমি দর্শকদের অভিব্যক্তি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আশা করি দর্শকদের সিরিজটি ভাল লাগবে।’

ঘটনাক্রমে নাজিয়া হক অর্ষারও হইচই এর সাথে এটি প্রথম কাজ। তিনি বলেন, ‘সাবরিনাতে কাজ করা একটি দারুণ অভিজ্ঞতা ছিল। গল্পটি মানবিক আবেগকে নাড়া দেয়ার মত। অনেক কিছু শেখার ছিল আমার জন্য। এমন একটি গুরুত্বপূর্ণ সিরিজে কাজ করতে পারার সুযোগ করে দেয়ার জন্য আশফাক নিপুণ এবং হইচইকে ধন্যবাদ। অবশেষে হইচই এ আমার অভিষেক হল। দর্শকদের প্রতিক্রিয়া দেখার জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না।’হইচই-এ প্রথমবার মেহজাবীন-অর্ষা

Advertisement
Share.

Leave A Reply