fbpx

হত্যাচেষ্টার মামলা হলো শাহবাগের ৭ জনের বিরুদ্ধে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে শুক্রবার শাহবাগে বিক্ষোভের সময় আটক সাতজনের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টা’ মামলা করেছে শাহবাগ থানা পুলিশ।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) পুলিশের দায়েরকৃত এ মামলায় অজ্ঞাতনামা আরো একশ’ থেকে একশ’৫০ জনকে আসামী করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শাহবাগ মোড়ে বিক্ষোভের সময় আটককৃত আসামিরা বেআইনিভাবে একত্র হয়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী কর্তব্যরত পুলিশের উপর লাঠিসোটা, ইটপাটকেল ছুঁড়ে পুলিশ সদস্যদের গুরুতর আহত ও জখম করে। এ সময় তারা মশাল নিয়েও পুলিশের উপর আক্রমণ চালায়। সেই হামলার অভিযোগেই পুলিশ গতকাল শুক্রবার ওই সাতজনকে গ্রেফতার করে।

মামলার এজাহারে শাহবাগ থানার এস আই মো. মিন্টু মিয়া জানান, পুলিশের উপর মশাল দিয়ে হামলা চালালে তাদের বুলেটপ্রুফ পোশাকেই আগুন ধরে যায়। এসময় শাহবাগ থানার পুলিশ পরিদর্শকসহ ১৫ জন সদস্য আহত হন বলে জানান এস আই মিন্টু মিয়া।

গ্রেফতারকৃত সাতজনকে সিএমএম আদালতে নেয়া হয়েছে বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর রশিদ।

উল্লেখ্য, লেখক মুশতাক আহমেদকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আওতায় গত বছরের ৬ মে গ্রেফতার করলে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা অবস্থায় বৃহষ্পতিবার তিনি মারা যান। তার মৃত্যুর প্রতিবাদেই শুক্রবার সন্ধ্যায় জাতীয় জাদুঘর, প্রেসক্লাব এলাকা এবং শাহবাগে বিভিন্ন ছাত্র-সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ ও মশাল মিছিল বের করলে পুলিশ তাদেরকে কাঁদানে গ্যাস ছুঁড়ে ছত্রভঙ্গ করে সাতজনকে গ্রেফতার করে।

Advertisement
Share.

Leave A Reply