fbpx

হরতালে বাসহীন সড়ক, ভোগান্তিতে সাধারণ মানুষ, তবে চলছে ট্রেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপি ও জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সকাল থেকে রাজধানীর সড়ক মহাসড়কগুলো অনেকটাই ফাঁকা দেখা যাচ্ছে। ব্যক্তিগত গাড়ি বেশি চোখে পড়লেও গণপরিবহণ খুবই কম। অনেকক্ষণ বিরতি দিয়ে যে একটি গণপরিবহন বাস স্টপেজে থামছে তাতে অফিসমুখী ও বিভিন্ন গন্তব্যের মানুষজনকে ঠাসাঠাসি করে উঠতে দেখা গেছে।

তবে অন্যান্য দিনের তুলনায় গণপরিবহন কম থাকায় সাধারণ মানুষজনকে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে। তারা অনেকে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে গন্তব্যে ছুটছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি বুঝে রাস্তায় বাসের সংখ্যা বাড়বে বলে জানিয়েছে গণপরিবহন সংশ্লিষ্টরা। রোববার (২৯ অক্টোবর) সরেজমিনে উত্তরা, কুড়িল বিশ্বরোড়, বনানী, মহাখালী ও মিরপুর ঘুরে দেখা যায় সড়ক-মহাসড়কের এমন চিত্র দেখা যায়।

তবে দেশজুড়ে বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-এর প্রভাবে ট্রেনের শিডিউলে কোনও বিপর্যয় ঘটেনি। নির্ধারিত সময়ের ৫-১০ মিনিটের মধ্যেই ছেড়েছে প্রতিটা ট্রেন। রোববার (২৯ অক্টোবর) সরেজমিনে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ভোর থেকেই যথাসময়ে প্লাটফর্ম ছেড়ে গন্তব্যে রওনা দিয়েছে প্রতিটি ট্রেন। শিডিউল বিপর্যয় হওয়ার মতো ঘটনা ঘটেনি। ট্রেন চলাচলও ছিল স্বাভাবিক।

গণপরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, হরতালের কারণে রাস্তায় গাড়ির সংখ্যা কম। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী গাড়ি নামানো হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply