fbpx

হলিউডের জন্য চিত্রনাট্য লিখছেন মেঘ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের গন্ডি পেরিয়ে এবার হলিউড ও নেটফ্লিক্স এর জন্য চিত্রনাট্য লিখছেন মনজুরুল ইসলাম মেঘ। এরই মধ্যে মেঘ সামাজিক যোগাযোগমাধ্যমে এবং তার ব্যক্তিগত ওয়েব সাইটে তথ্যটি প্রকাশ করেছেন। সেখানে শুভাকাঙ্খিরা অভিনন্দন জানিয়ে মন্তব্যও করেছেন।

ইংল্যান্ডের অস্টিন ম্যাকোলে প্রকাশনী থেকে প্রকাশিত অস্ট্রেলিয়ার বিখ্যাত লেখক ড্যারেন কিথ রাসেল এর লেখা ‘ডেমো সা’মাস নোটরাইস’ আত্মজীবনীমূলক গল্প থেকে নেটফ্লিক্স এর ওয়েব সিরিজের জন্য তিনি ৩০ পর্বের চিত্রনাট্য লিখবেন।

প্রথম ৫ পর্ব বাংলাদেশ থেকে লেখলেও পরবর্তী ২৫ পর্ব লেখার জন্য মনজুরুল ইসলাম মেঘকে অস্ট্রেলিয়াতে যেতে হবে।

ড্যারেন কিথ রাসেল এক সময় অস্ট্রেলিয়ার সেনাবাহিনীতে চাকরি করতেন, পরবর্তীতে তিনি মাইনিং কোম্পানীতে দীর্ঘদিন কর্মরত ছিলেন। তার বাস্তব অভিজ্ঞতা থেকে লেখা গল্প থেকে ৩০ পর্বের এই ওয়েব সিরিজটি নির্মিত হবে নেটফ্লিক্স এর দর্শকদের জন্য। সিরিজটিতে পৃষ্ঠপোষকতা করছেন বিখ্যাত মাইনিং প্রতিষ্ঠান ভিএলআই ড্রিলিং ও মাস্টারমায়েন পিটিওয়াই লিমিটেড। সিরিজটির অধিকাংশ শুটিং হবে এই দুটি খনিতে।

মনজুরুল ইসলাম মেঘ জানান, এখন বিশ্বব্যাপী ওটিটি প্লাটফর্মের জয়জয়কার। তারই ধারাবাহিকতায় তিনি নেটফ্লিক্স এর ওয়েব সিরিজের চিত্রনাট্যকার হিসেবে অস্ট্রেলিয়ার একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন, প্রথম ৫ পর্বের সম্মানীও তিনি পেয়েছেন বলে উল্লেখ করেন।

হলিউডের একটি চলচ্চিত্রের জন্য তিনি জার্মান প্রযোজকের একটি চলচ্চিত্রের চিত্রনাট্যকার হিসেবে কাজ করছেন বলেও জানান তিনি। সিনেমাটিতে ফুটে উঠবে ১৯৭১ সালের বরিশালের মুক্তিযুদ্ধ ও নোবেল পুরস্কার জয়ী সামাজিক প্রতিষ্ঠান রেডক্রিসেন্ট এর অবদান। সিনেমাটির একটি অংশের শুটিং বরিশালে হওয়ার সম্ভাবনা আছে বলে জানান সিনেমাটির চিত্রনাট্যকার মেঘ।

উল্লেখ্য, মনজুরুল ইসলাম মেঘ আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশনা প্রতিষ্ঠান সিনেম্যাকিং এর সত্ত্বাধিকারী  ও সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিষ্ঠাতা ও পরিচালক।

Advertisement
Share.

Leave A Reply