fbpx

হাইওয়েতে বিপদে পাশে থাকবে ‘হ্যালো এইচপি’ অ্যাপ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সরকার দেশের হাইওয়েতে জনসাধারণকে সহযোগিতার জন্য ‘হ্যালো এইচপি’ নামে একটি অ্যাপ চালু করেছে। হাইওয়েতে যে কোনো বিপদে পড়লে এই অ্যাপের মাধ্যমে হাইওয়ে পুলিশের সাহায্য পাওয়া যাবে।

আজ রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজারবাগ পুলিশ লাইন্সের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে হাইওয়ে পুলিশের ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় এই অ্যাপটি উদ্বোধন করেন।

হাইওয়ে পুলিশের প্রধান ও অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মো.শাহাবুদ্দিন খান বলেন, হাইওয়েতে যে কোনো বিপদে পড়লে এইচপি অ্যাপ এর মাধ্যমে আমাদেরকে জানাতে পারবে। সড়কে যেকোনো মানুষ সহযোগিতার জন্য আমাদেরকে যাতে জানাতে পারে তার জন্য শিগগিরই হ্যালো এইচপি অ্যাপস চালু হচ্ছে।

তিনি আরও বলেন, হাইওয়ে পুলিশ মহাসড়কের নিরাপত্তার জন্য কাজ করে। ২০০৫ সালে প্রতিষ্ঠিত হাইওয়ে পুলিশ দেশের ৯ হাজার কিলোমিটার মহাসড়কের মধ্যে ৩ হাজার কিলোমিটারে কাজ করছে। মাদক, চোরাচালানসহ সড়কের নানা অপরাধরোধে ৩ হাজার সদস্য কাজ করছে। সারাদেশের ৭৩টি থানা-ফাঁড়ির মাধ্যমে এই কাজ করা হচ্ছে।

প্রতিটি থানায় যে দুই একটি গাড়ি রয়েছে তা কাজ করার জন্য যথেষ্ট নয় বলে গাড়ির সংখ্যা বাড়ানো উচিত বলে মনে করেন মো.শাহাবুদ্দিন খান।

‘হ্যালো এইচপি’ অ্যাপসে যেসব সুবিধা পাওয়া যাবে-

১। হাইওয়েতে ঘটে যাওয়া যেকোনো বিষয়ে অভিযোগ পাঠানো। গুরুত্বপূর্ণ তথ্যের লাইভ আপডেট (যেমন: রাস্তা বন্ধ, যানজট, বিকল্প রাস্তা ইত্যাদি)।

২। জরুরি সাহায্য বাটন চেপে হাইওয়েতে যেকোনো পরিস্থিতিতে নিকটবর্তী হাইওয়ে পুলিশ প্যাট্রোল টিমের কাছে থেকে দ্রুত সাহায্য পাওয়া যাবে।

৩। হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রিজিয়নভিত্তিক সকল সিনিয়র অফিসার ও হাইওয়ে থানার মোবাইল নম্বর।

৪। হাইওয়ে নিকটবর্তী হাসপাতাল ও ফায়ার সার্ভিস স্টেশনসমূহের মোবাইল নম্বর।

Advertisement
Share.

Leave A Reply