fbpx

হিজাব বিতর্কে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ২

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নওগাঁর মহাদেবপুরে বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ফেসবুকে হিজাব নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত (৯ এপ্রিল) ওই শিক্ষিকার নামে হিজাব পরা নিয়ে ছাত্রীদের মারধর করা হয়েছে, এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পাশাপাশি বেশ কিছু অনলাইন সংবাদ মাধ্যম বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।

নানা সমালোচনার মুখে বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমোদিনী পাল বাদী হয়ে গুজব ছড়ানোর অভিযোগ এনে ওই স্কুলের প্রধান শিক্ষক ধরণী কান্ত বর্মণ, সভাপতি মাহমুদুল হাসান সুমন ও নওগাঁর পোরশা উপজেলার গহেরপুর গ্রামের বাসিন্দা সালাউদ্দিন আহমেদসহ অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেন।

গতকাল ভোর রাতে নওগাঁর মহাদেবপুর উপজেলার লাইব্রেরীপট্টি এলাকায় অভিযান চালিয়ে কিউএম সাঈদ টিটো ও কুশার কাজী সামসুজ্জোহা মিলনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

হিজাব বিতর্কে মেয়েদের অভিযোগের পর স্কুলটিতে হামলার ঘটনাও ঘটে। এর পরেই ঘটনা তদন্তে তদন্ত কমিটি গঠন করা হয়। গত সোমবার রাত ৮টার দিকে তদন্ত কমিটি মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজানুর রহমানের কাছে প্রতিবেদন জমা দেয়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, স্কুল ড্রেস না পড়ার কারণে স্কুলের কয়েকজন শিক্ষার্থীকে দুই শিক্ষক বেত্রাঘাত করেন। তাদের মধ্যে হিন্দু ছাত্রী ও ছেলে শিক্ষার্থীও ছিল। হিজাব পরার কারণে শিক্ষার্থীদের মারধর করা হয়েছে, এমন তথ্য তদন্তে পাওয়া যায়নি।’

এদিকে, আমোদিনী পালের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালিয়ে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিচার দাবিতে নওগাঁয় মানববন্ধন করেছে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ।

Advertisement
Share.

Leave A Reply