fbpx

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত কয়েকদিন ধরে তীব্র দাবদাহে পুড়ছে চুয়াডাঙ্গা। তাপামাত্রা বহাল থাকছে ৪০ ডিগ্রির আশেপাশে। আগের সব রেকর্ড ছাড়িয়ে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়।

শনিবার (২০ এপ্রিল) বিকেল তিনটায় তাপমাত্রা উঠেছে ৪২.৩ ডিগ্রি সেলসিয়াসে। চলমান মৌসুমের এই এলাকার সর্বোচ্চ তাপমাত্রা এটি।

পুরো এপ্রিল মাসজুড়ে এমন তাপপ্রবাহ থাকতে পারে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান। অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে মানুষকে সতর্ক করা হচ্ছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রাকিবুল হাসান বলেন, শনিবার জেলায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে সকাল ৯টায় তাপমাত্রা উঠেছিল ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। বেলা বেড়ে যাওয়ার সাথে সাথে তাপমাত্রাও বেড়েছে।

গত মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত চুয়াডাঙ্গায় টানা দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে। এ কয়দিন তাপমাত্রা থেকেছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে।

এর আগে চুয়াডাঙ্গায় শুক্রবার মৌসুমের আগের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করে। জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ।

Advertisement
Share.

Leave A Reply