fbpx

অক্সিজেন সংকট নিরাসনে ভারতের পাশে দাঁড়াল অ্যামাজন 

Pinterest LinkedIn Tumblr +

অক্সিজেনের অভাবে গোটা ভারতে যখন হাহাকার চলছে, ঠিক তখন ভারতের পাশে দাঁড়াচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেক জায়ান্ট অ্যামাজন। প্রতিষ্ঠানটি ভারতে ১০ হাজার অক্সিজেন কনসেনট্রেটর এবং বাইপিএপি মেশিন পাঠানোর ঘোষণা দিয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যম সিয়াসাত ডেইলির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদন বলছে, প্রথম চালান রবিবার ভারতের মুম্বাই শহরে পৌঁছেছে। এছাড়াও এপ্রিলের মধ্যেই চালানের অধিকাংশ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

অক্সিজেন সংকট নিরাসনে ভারতের পাশে দাঁড়াল অ্যামাজন 

ছবি: সংগৃহীত

এই কাজে অ্যামাজনের সঙ্গে রয়েছে এসিটি গ্র্যান্টস, টেমাসেক ফাউন্ডেশন, পুনে প্ল্যাটফর্ম ফর কোভিড-১৯ রেসপন্স (পিপিসিআর) এবং অন্যান্য অংশীদাররা।

সিঙ্গাপুর থেকে জরুরি ভিত্তিতে আট হাজার অক্সিজেন কনসেনট্রেটর এবং পাঁচশ বাইপিএপি মেশিন আকাশপথে আনার জন্য কাজ করবে জোটটি।

পাশাপাশি সোয়াসথ, কনসার্ন ইন্ডিয়া এবং এসিটি গ্রান্টস ও সাটভা কনসাল্টিংয়ের সঙ্গে মিলে আরও এক হাজার পাঁচশ অক্সিজেন কনসেনট্রেটর ও অন্যান্য গুরুত্বপূর্ণ চিকিৎসা সরঞ্জাম সংগ্রহ করবে অ্যামাজন ইন্ডিয়া।

তারা জানিয়েছে, তারা এই অক্সিজেন কনসেনট্রেটর এবং বাইপিএপি মেশিন ভারতে নিয়ে আসার লক্ষ্যে ভারত সরকারের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে।

অ্যামাজন ইন্ডিয়ার দেশ প্রধান এবং বৈশ্বিক এসভিপি আমিত আগরওয়াল বলেছেন, ‘আমরা দৃঢ়ভাবে দেশটির সঙ্গে রয়েছি, দেশটির জরুরি প্রয়োজনে সমর্থন দিতে প্রয়োজনীয় অক্সিজেন কনসেনট্রেটর আকাশপথে আনতে আমাদের বৈশ্বিক লজিস্টিকস নেটওয়ার্ক কাজে লাগাচ্ছি।‘

অ্যামাজন অক্সিজেন কনসেনট্রেটর ও বাইপিএপি মেশিন সিঙ্গাপুর থেকে ভারতে আকাশপথে আনার খরচ বহন করবে। এগুলো এসিটি গ্র্যান্টস ও পিপিসিআরসহ একাধিক দাতার কাছ থেকে সংগ্রহ করেছে তারা। এ কাজে তারা এয়ার ইন্ডিয়া ও অন্যান্য আন্তর্জাতিক সেবাদাতার সহায়তা নেবে বলেও  প্রতিবেদনে বলা হয়েছে

শুধু তাই নয়, স্থানীয় বিমানবন্দর থেকে চিহ্নিত হাসপাতাল ও সংস্থাতে অক্সিজেন কনসেনট্রেটর ও অন্যান্য অনুদান পৌঁছে দেওয়ার ক্ষেত্রেও তারা সহায়তা করবে বলে জানিয়েছে।

Share.

Leave A Reply