fbpx

আসছে ‘গুগল কল’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে বর্তমানে জনপ্রিয় এক অ্যাপ হচ্ছে ট্রুকলার। সুইডিশ কোম্পানীর এই অ্যাপকে টেক্কা দিতে এবার এর বিকল্প হিসেবে নিজেদের কলিং অ্যাপটিকে ঢেলে সাজিয়েছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল। আর গুগল এর নামও দিয়েছে ‘গুগল কল’।

বিশ্বের একাধিক গ্যাজেট সংক্রান্ত তথ্যপ্রদানকারী সংস্থাগুলো দাবি করছে, নতুন ধাঁচে সাজানো এই অ্যাপে এবার শুধু ফোন করা বা রিসিভ করাই নয়, পাশাপাশি কলারের নাম, কোন এলাকার নম্বর তাও জানিয়ে দিতে পারবে।

‘গুগল কল’ অ্যাপের এই বিজ্ঞাপনটি প্রথমে নজরে আসে এক ‘রেডইট’ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর। তিনি প্রথমে   ইউটিউবে ‘গুগল কল’-এর বিজ্ঞাপনটি দেখেন এবং নেটিজেনদের এ বিষয়ে জানিয়েছেন। এমন কী বিজ্ঞাপনটিতে অ্যাপটি ডাউনলোডের লিঙ্কও দেওয়া ছিল বলে দাবি করেন তিনি।

সাধারণত যদি কারো নম্বর ফোনবুকে সেভ না থাকে, তাহলে  অপরিচিত নম্বর থেকে ফোন এলে সেই নম্বর ব্যবহারকারীর তথ্য দেয় ‘ট্রুকলার’। এই অ্যাপ ব্যবহারকারী নিজে ‘ট্রুকলার’-এ প্রোফাইল খুলতে পারেন। আর ব্যক্তির যদি প্রোফাইল না থাকে, তাহলে অন্য স্মার্টফোন ব্যবহারকারীর ফোনে সংশ্লিষ্ট নম্বরটি যে নামে সেভ করা আছে, সেই নামই তৃতীয় পক্ষের রিসিভারকে দেখিয়ে দেয় ‘ট্রুকলার’। আর তাদের এই বিশেষ সেবার জন্যই গ্রাহকের কাছে বেশ জনপ্রিয় হয়েছে এই অ্যাপটি।

Advertisement
Share.

Leave A Reply