fbpx

কক্সবাজারে ট্রলারে রহস্যজনক বিস্ফোরণ, নিহত ৭

Pinterest LinkedIn Tumblr +

মাছ ধরার সময় কক্সবাজারে ট্রলার বিস্ফোরণে সাত জনের মৃত্যু হয়েছে। আর এ ঘটনায় আহত হয়েছেন চার জন। আহতরা ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে চিকিৎসাধীন আছেন। শুক্রবার রাত পর্যন্ত এই সংবাদ পাওয়া গেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি বাংলা।

তবে এ ঘটনাটি নিয়ে জেলে ও ট্রলার মালিকদের মধ্যে কৌতুহল ছড়িয়ে পড়েছে ।

বিবিসির বরাতে জানা গেছে, নিহত ও আহতরা সবাই লক্ষ্মীপুরের রামগতির বাসিন্দা। নিহতদের পরিবারকে এরই মধ্যেই জেলা প্রশাসন থেকে বিশ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সেখানকার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন।

তবে এই বিস্ফোরণের কারণ সম্পর্কে স্পষ্টভাবে জেলেরা কিছু জানাতে পারে নি বলে জানান এই কর্মকর্তা। বিষয়টি নিয়ে কক্সবাজারে গিয়ে মামলা করার জন্যও স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শ দেয়া হয়েছে বলেও জানান তিনি। আর তদন্ত শেষে মামলার কারণ সম্পর্কে জানা যাবেন বলে জানান এই কর্মকর্তা।

দুর্ঘটনা কবলিত ট্রলারটির মালিক শহিদুল হক সোহেল বলছেন, এটি একটি রহস্যময় ঘটনা। কারণ জাহাজের ইঞ্জিন, ব্যাটারি, গ্যাস সিলিন্ডার সব অক্ষত। হঠাৎ করে কিছু একটা এসে উপরিভাগের কেবিনে বিধ্বস্ত হয়ে বিস্ফোরণ ঘটায় যাতে সেখানে থাকা ১২ জন জেলে আহত হয়। শুক্রবার রাত পর্যন্ত তাদের মধ্যে সাত জন মারা গেছেন।‘

Share.

Leave A Reply