fbpx

চড়া দামে বিক্রি হচ্ছে ইলিশ

Pinterest LinkedIn Tumblr +

টানা ২২ দিনের সরকারি নিষেধাজ্ঞা শেষে ২৬ অক্টোবর থেকে নদীতে ইলিশ ধরতে পারছেন জেলেরা। ফলে বাজারে ইলিশের কেনাবেচাও শুরু হয়েছে।

তবে বাজারে মাছের রাজা এই ইলিশ মিললেও দাম যেনো আকাশচুম্বী। দামের কারণে তাই একরকম খালি হাতেই ইলিশ না কিনে বাড়ি ফিরে যেতে হচ্ছে। ক্রেতারা বলছেন,বাজারে অনেক বেশি দামে বিক্রি হচ্ছে ইলিশ মাছ।

মাছ বিক্রেতারা বলছেন, নিষেধাজ্ঞা শেষে ২৭ অক্টোবর থেকে বাজারে ইলিশ মাছ উঠতে শুরু করে। দেড় কেজি ওজনের ইলিশ মাছের কেজি ১২শ’ টাকায় বিক্রি করছি। এছাড়া ছোট ইলিশ মাছের কেজি ৭৫০ থেকে ৮০০ টাকায় বিক্রি করছি। বাজারে ইলিশ মাছের বিক্রি খুবই কম হচ্ছে।

আরেক বিক্রেতা বলেন, ইলিশ মাছের বিক্রি অনেক কম। এক কেজি ৪’শ-৩’শ গ্রামের ইলিশ বিক্রি করছি হাজার টাকায়। ৯’শ গ্রামের ইলিশ বিক্রি করছি ৯ শত টাকায়। এছাড়া ছোট ইলিশের কেজি বিক্রি হচ্ছে ৬’শ থেকে ৭’শ টাকা।

মাছ কিনতে এসে ক্রেতাদের যেনো নাকানিচুবানি অবস্থা। এক ক্রেতা বলেন, ইলিশের এই মৌসুমে যদি পরিবারকে এই মাছ না-ই খাওয়াতে পারি, তাহলে নিজের কাছেই খারাপ লাগে। আর মাছের যে দাম, সেটিও একদমই নাগালের বাইরে। অনেকটা অবস্থা এমন, শ্যাম রাখি না কুল রাখি।

আরেক ক্রেতা বলেন, বাজারে ইলিশের দাম অনেক বেশি। ভেবেছিলাম ছুটির দিনে বড় একটা ইলিশ মাছ কিনে সবাই মিলে খাবো। কিন্তু যে দাম দেখছি মনে হয় ফার্মের মুরগি কিনেই ফিরতে হবে।

Share.

Leave A Reply