fbpx

জাবির ৬ষ্ঠ সমাবর্তন ২৫ ফেব্রুয়ারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ষষ্ঠ সমাবর্তন আগামী ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সোমবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম সমাবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দায়িত্ব নেওয়ার শুরু থেকেই সমাবর্তন আয়োজনের ব্যাপারে আমরা আন্তরিক ছিলাম। উপাচার্য নিযুক্ত হওয়ার পরপরই সিন্ডিকেট আহ্বান করে ফেব্রুয়ারিতে সমাবর্তন আয়োজনের সিদ্ধান্ত নেই। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠানো হয়েছিল। মহামান্য রাষ্ট্রপতি আগামী ২৫ ফেব্রুয়ারি সমাবর্তন আয়োজনে সম্মতি দিয়েছেন। ২৫ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩টায় এ সমাবর্তন অনুষ্ঠিত হবে বলে জানান ভিসি।

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তনের অনুশাসন প্রদান করেছেন। আগামী ২৫ ফেব্রুয়ারি বিকেল ৩.৩০ মিনিটে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।

জাবির ৬ষ্ঠ সমাবর্তন ২৫ ফেব্রুয়ারি

এর আগে গত ২০ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সমাবর্তনের ফি নির্ধারণ করা হয়। এবার স্নাতক ও স্নাতকোত্তর আলাদাভাবে ২ হাজার ৫০০ টাকা ও একসাথে ৪ হাজার টাকা, এমফিল ডিগ্রীর জন্য ৫ হাজার টাকা, পিএইচডি ডিগ্রীর জন্য ৭ হাজার টাকা এবং উইকেন্ড/ ইভনিং প্রোগ্রামের জন্য ৮ হাজার টাকা সমাবর্তন ফি নির্ধারণ করা হয়েছে। ২৫ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।

এর মাধ্যমে জাবি শিক্ষার্থীদের দীর্ঘ ৭ বছরের অপেক্ষার অবসান হবে।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ২৬ বছর পর ১৯৯৭ সালে বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালে তৃতীয়, ২০১০ সালে চতুর্থ এবং ২০১৫ সালে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমাবর্তন। সর্বশেষ পঞ্চম সমাবর্তনে অংশ নেওয়া ৯ হাজার গ্র্যাজুয়েট, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী মূল সনদপত্র হাতে পান।

Advertisement
Share.

Leave A Reply