fbpx

জিমেইল থেকেই করা যাবে ভিডিও কল!

Pinterest LinkedIn Tumblr +

বিশ্বে বাকি সব টেক জায়ান্টের সঙ্গে পাল্লা দিয়ে নিজেদের আপডেট করছে গুগলের জনপ্রিয় পরিষেবা জিমেইল। এখন থেকে ব্যবহারকারীরা জিমেইলের মাধ্যমে ভিডিও কল করতে পারবে বলে জানিয়েছে গুগল। যেটি ব্যবহারকারীদের যোগাযোগ ব্যবস্থাকে আরও সহজ ও সাবলীল করে তুলবে।

গুগল ব্যবহারকারীদের জন্য এখন মিটিংয়ে বা ভিডিও কলে আমন্ত্রণ জানানোর জন্য ইউআরএল জেনারেট সেবা চালু আছে। তবে নতুন সুবিধা চালু হলে এই ঝামেলা থাকবে না।

মার্কিন এই কোম্পানি জানিয়েছে, এটি এমন ফিচার হবে যার মাধ্যমে গুগল মিটিংগুলো আরও স্বতঃস্ফূর্ত ও সহজ করার চেষ্টা করা হচ্ছে। প্রথমে এটি জিমেইল অ্যাপের মধ্যে কন্টাক্ট লিস্টে থাকা একে অপরকে কল করার সহজ উপায় চালু করবে। শুধু তাই নয়, নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা জিমেইল অ্যাপের মাধ্যমেই যে কোনো ডিভাইস ব্যবহার করে একে অপরকে ভয়েস বা ভিডিও কল করতে পারবেন।

গুগল জানিয়েছে, তারা শিগগিরই জিমেইল অ্যাপে ভিডিও ও ফোন বাটন যুক্ত করবে। যাতে দ্রুত একটি ভিডিও কল স্টার্ট করা যায় এবং ভিডিও ছাড়াই অডিও-ওনলি মিট কল করা যায়।

সম্প্রতি এক ঘোষণায় গুগল জানিয়েছে, নভেম্বরের শুরুর দিকে এটি সব ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে। আর গুগল মিটের জন্য থাকবে লাইভ-ট্রান্সলেটেড ক্যাপশন সাপোর্ট।

ফিচার চালুর শুরুর দিকে ইংরেজি থেকে ফরাসি, জার্মান,স্প্যানিশ এবং পর্তুগিজে ট্রান্সলেটেড ক্যাপশন পাওয়া যাবে। ধীরে ধীরে বাকি সব ভাষার ক্ষেত্রেও এই ফিচারটি পাওয়া যাবে।

Share.

Leave A Reply