fbpx

তরঙ্গ নিলামে রবিকে হারিয়ে শেষ হাসি হাসল গ্রামীণফোন   

Pinterest LinkedIn Tumblr +

প্রায় সাড়ে সাত ঘণ্টা যুদ্ধ শেষে তরঙ্গ নিলামে রবিকে হারিয়ে ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের একটি ব্লক জিতে নিল গ্রামীণফোন। সোমবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলে এই তরঙ্গ বরাদ্দের নিলাম।

ওই ব্লকের ৫ মেগাহার্টজ তরঙ্গ নিয়ে দুই অপারেটরের মধ্যে এই যুদ্ধ হয়। যেখানে প্রতি মেগাহার্টজের দাম ধরা হয়েছিল ২৭ মিলিয়ন ডলার। তবে গ্রামীণফোনকে এটি পেতে গুণতে হয়েছে ৪৬ দশমিক ৭৫ মিলিয়ন ডলার দরে। যা ধার্যমূল্যের থেকে প্রায় ৭৩ শতাংশ বেশি।

দীর্ঘ সময় ধরে গ্রামীণফোন ও রবি ওই ব্লকের জন্য নিলামের ডাক চালিয়ে যায়। রবি ৮০তম রাউন্ডে গিয়ে হার মেনে নেয়। এরপর ৮১তম রাউন্ডে ৪৭ মিলিয়ন ডলার দর উঠলে দুই অপারেটরই না বলে দেয়। তখন নিয়ম অনুযায়ী, আগের দরেই গ্রামীণফোন এ ব্লক জিতে নেয়।

সোমবার (৮ মার্চ) বেলা দেড়টার দিকে এই ব্লকের নিলাম প্রক্রিয়ার শুরুতেই ডাক থেকে সরে যায় বাংলালিংক। পরে আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে টেলিটকও বিকাল ৪টার দিকে বিদায় নেয়।

তখন রবি ও জিপি শেষ লড়াইয়ে অংশ নেয়। যা প্রায় রাত ৮টা ৪০ পর্যন্ত চলতে থাকে। শেষ হাসি হাসে গ্রামীণফোন।

এই জয়ের মধ্য দিয়ে চার অপারেটরের মধ্যে গ্রামীণফোন মোট তরঙ্গের পরিমাণেও শীর্ষস্থান ধরে রাখল।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির হিসাব অনুযায়ী, এই নিলামের পর গ্রামীণফোনের কাছে এখন তরঙ্গের পরিমাণ ৪৭ দশমিক ৪৪ মেগাহার্টজ, রবির ৪৪ মেগাহার্টজ, বাংলালিংকের ৪০ মেগাহার্টজ এবং টেলিটকের ২৫ দশমিক ২০ মেগাহার্টজ।

Share.

Leave A Reply